শিরোনাম
দেশের বিস্তীর্ণ অঞ্চলে তীব্র ও মাঝারী শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ১৪:৩৫
দেশের বিস্তীর্ণ অঞ্চলে তীব্র ও মাঝারী শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বিস্তীর্ণ অঞ্চলে তীব্র শৈত্য প্রবাহসহ মাঝারী শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। রাজশাহী, পঞ্চগড়, দিনাজপুর, কুড়িগ্রাম ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের উপর দিয়ে তীব্র শৈত্য প্রবাহ (তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে) বয়ে যাচ্ছে।


আবহাওয়া অধিদফতর শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে কুড়িগ্রাম জেলার রাজারহাটে ৫.২ ডিগ্রি সেলসিয়াস। চুয়াডাঙ্গার তাপমাত্রা ৫.৬ ডিগ্রি সেলসিয়াস এবং রাজশাহী ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৫.৮ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। শুক্রবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।


এছাড়া সন্দ্বীপ, সীতাকুন্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, ফেনী, শ্রীমঙ্গল অঞ্চলসহ রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং ময়মনসিংহ, ঢাকা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু (৮-১০ ডিগ্রি সেলসিয়াস) থেকে মাঝারী ধরনের (৮-৬ ডিগ্রি সেলসিয়াস) শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।


আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই শৈত্যপ্রবাহ রবিবারও অব্যাহত থাকতে পারে এবং সারা দেশের আবহাওয়া মোটামুটি অপরিবর্তিত থাকতে পারে।


রবিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দেশের ২৯৯ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে।


এছাড়া অস্থায়ীভবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


আজ সকাল ৯ টা থেকে পরবর্তী চব্বিশ ঘন্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।


আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ২১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ৪০ মিনিটে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com