শিরোনাম
ঢাকায় কোনো ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র নেই: ডিএমপি কমিশনার
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৮, ১৩:৪৬
ঢাকায় কোনো ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র নেই: ডিএমপি কমিশনার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা মহানগরীতে কোনো ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র নেই।


তিনি বলেন, প্রতিটি নির্বাচনেই আমরা কিছু কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলে বিবেচনা করে থাকি। সে অনুযায়ী আমরা সেসব কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা দিয়ে থাকি। সেই বিবেচনা থেকে সমগ্র ঢাকা মহানগরীতে সব বাহিনীর সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। তবে ঢাকা মহানগরীতে কোনো ঝুঁকিপূর্ণ কেন্দ্র নেই।


ডিএমপি সদর দফতরে শনিবার আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।


ডিএমপি কমিশনার বলেন, নির্বাচনকে কেন্দ্র করে পুরো রাজধানী আইনশৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা চাদরে ঢাকা রয়েছে।


তিনি বলেন, তবে কেউ যদি ভোটকেন্দ্রে নির্বাচন কমিশনের আচরণবিধি লঙ্ঘন করে, পেশিশক্তি ব্যবহার করতে চায় এবং কোনো বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টি করতে চায়, তবে তাকে কঠোর হস্তে দমন করা হবে।


তিনি আরো বলেন, নির্বাচনকে কেন্দ্র করে দেশি-বিদেশি একটি মহল অপপ্রচার ও গুজব রটাচ্ছে। ভোটকেন্দ্রে যেতে ভোটারদের বাধা, ভীতিকর পরিবেশ সৃষ্টি, জ্বালাও পোড়াও ও নৈরাজ্যের সামান্য চেষ্টা হলেও কঠোরভাবে দমন করা হবে।


ভোটের পরিবেশ নিয়ে উদ্বিগ্ন না হতে নাগরিকদের প্রতি আহবান জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ভোটের পরিবেশ উৎসবমুখর হবে, আতঙ্কিত হওয়ার কারণ নেই। আমরা প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সর্বদা জনগণের পাশে আছি।


ডিএমপি কমিশনার বলেন, স্বশস্ত্র বাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশসহ সকল বাহিনীকে নিয়ে সমন্বিত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ভোটকেন্দ্র ভিত্তিক নিরাপত্তা থাকবে, মোবাইল টহল টিম থাকবে, স্ট্রাইকিং ফোর্স রিজার্ভ থাকবে। এখন থেকে নির্বাচন শেষ না হওয়া অবধি ঢাকা মহানগরী নিরাপত্তা চাঁদরে আবৃত থাকবে। সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড সার্বক্ষণিক প্রস্তুত থাকবে।


তিনি বলেন, ভোটাররা যেন নিশ্চিন্তে ভোটকেন্দ্রে যেতে পারেন, সে জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে টহল চলছে। ভোট চলাকালে যাতে কোনো ধরনের গোলযোগ, পেশীশক্তির ব্যবহার না হয়, কেউ যেন পরোক্ষ বা প্রত্যক্ষভাবে ভোটারদের উপর প্রভাব বিস্তার করতে না পারে সে জন্য আমরা সতর্ক রয়েছি।


ভোটার, প্রার্থী ও প্রার্থীদের প্রতি আহবান জানিয়ে কমিশনার বলেন, আপনারা সবাই নির্বাচন কমিশনের কোড অব কনডাক্ট মেনে চলবেন। কারো নিরাপত্তার প্রয়োজন হলে তাৎক্ষণিকভাবে নিরাপত্তার ব্যবস্থা করা হবে।


বিবার্তা/খলিল/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com