শিরোনাম
রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনীর টহল, তল্লাশি
প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০১৮, ১৮:৪৩
রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনীর টহল, তল্লাশি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজধানীতে টহল ও যানবাহনে তল্লাশি শুরু করেছে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে টহল, তল্লাশি ও চেকপোস্টের সংখ্যা বাড়ানো হয়েছে।


শুক্রবার ছুটির দিনে যান চলাচল কম থাকলেও গুরুত্বপূর্ণ সড়কের মোড়গুলোতে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। গত ২৪ ডিসেম্বর থেকে সারাদেশে সশস্ত্র বাহিনীর সদস্যদের মোতায়েন করা হলেও শুক্রবার থেকে তল্লাশি শুরু করেছেন তারা।


সেনা সদস্যদের পাশাপাশি বিভিন্ন সড়কে বিজিবি সদস্যদের টহল দিতে দেখা গেছে। ভোটের একদিন আগে যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থানে রয়েছেন তারা।


রাজধানীর বাংলামোটর এলাকা ছাড়াও আব্দুল্লাহপুর, উত্তরা, বিমানবন্দর এলাকা, খিলক্ষেত, গুলশান বনানী, মহাখালী, বাড্ডা ও রামপুরা এলাকায় পুলিশ-র‌্যাবের পাশাপাশি সেনাসদস্যদের টহল দিতে দেখা গেছে।


আব্দুল্লাহপুর থেকে মহাখালী, খিলক্ষেত থেকে রামপুরা ও মহাখালী থেকে সাত রাস্তা হয়ে বিজয় সরণির প্রায় প্রতিটি জায়গাতেই পুলিশ সদস্যদের নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।


ডিএমপি জানিয়েছে, রাজধানীর কূটনৈতিক এলাকা গুলশানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি গাড়ি তল্লাশির আওতায় আনা হচ্ছে। এছাড়া অন্যান্য এলাকায়ও চেকপোস্ট তল্লাশির পাশাপাশি ফুট পেট্রোল, ভেহিকেল পেট্রোল ও মোবাইল পেট্রোল বাড়ানো হয়েছে। একই সঙ্গে কেউ যাতে নাশকতামূলক কর্মকাণ্ড করতে না পারে সেজন্য সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি চলছে। যেকোনও বিশৃঙ্খলা এড়াতে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিটকেও প্রস্তুত রাখা হয়েছে।



প্রসঙ্গত, আগামী রবিবার (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের ২৯৯টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঢাকা মেট্রোপলিটন এলাকায় ১৬টি আসন রয়েছে। রাজধানীসহ সারাদেশে শুক্রবার সকাল ৮টায় প্রার্থীদের প্রচারণা শেষ হয়েছে।


৩৮৯ টি উপজেলায় সেনা ও ১৮টি উপজেলায় নৌ বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। তাঁরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবেন।


এছাড়া ছয়টি নির্বাচনী আসনে ইভিএম ব্যবহার করা হবে। ওই আসনগুলোতে নির্বাচনী কর্মকর্তাদের প্রয়োজনীয় কারিগরি সহায়তা দিতে প্রতিটি কেন্দ্রে ৩ জন করে সশস্ত্র বাহিনী সদস্য দায়িত্ব পালন করবেন।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com