শিরোনাম
গাইবান্ধা-৩ আসনে নির্বাচন ২৭ জানুয়ারি
প্রকাশ : ২৪ ডিসেম্বর ২০১৮, ০৯:২৯
গাইবান্ধা-৩ আসনে নির্বাচন ২৭ জানুয়ারি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গাইবান্ধা-৩ (পলাশবাড়ি-সাদুল্যাপুর) আসনের নির্বাচন আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ২ জানুয়ারি।


ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুজনিত কারণে এই আসনের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)।


ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ রবিবার রাতে এ নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করেন।


ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী গত ১৯ ডিসেম্বর রাতে ইন্তেকাল করেন। পরে ২০ ডিসেম্বর ইসি এ নির্বাচন স্থগিত করার কথা জানায়। ৩০ ডিসেম্বর ওই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে না।


ইসি সচিব এর আগে বলেছিলেন, আইনে যেটা বলা আছে তাতে ওই আসনের ভোটগ্রহণ স্থগিত করা হবে। স্থানীয় রিটার্নিং কর্মকর্তা তার মৃত্যুর সনদপত্রসহ আমাদের কাছে অফিসিয়ালি জানাবেন। জানালে পরে বাংলাদেশ নির্বাচন কমিশনাররা সিদ্ধান্ত দেবেন। পরবর্তীতে পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।


গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) ১৭ (১) বলা আছে, কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী মারা গেলে রিটার্নিং কর্মকর্তা গণবিজ্ঞপ্তি দেবেন এবং ওই আসনে নির্বাচনের সব কার্যক্রম বন্ধ থাকবে।


প্রার্থিতা চূড়ান্ত হওয়ার পর কোনো প্রার্থীর মৃত্যু হলে নির্বাচন বন্ধ রাখার বিধান রয়েছে। আইন অনুযায়ী ওই আসনে পুনঃতফসিল করতে হবে। সেক্ষেত্রে বর্তমানে যারা প্রার্থী রয়েছেন তারা বহাল থাকবেন, নতুন প্রার্থীও আসতে পারবেন।


বিবার্তা/জাকিয়া


>>গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত, পুনঃতফসিল হবে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com