সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতে পুলিশকে ইসির নির্দেশনা
প্রকাশ : ২১ ডিসেম্বর ২০১৮, ১৬:১৫
সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতে পুলিশকে ইসির নির্দেশনা
খুলনা ব্যুরো
প্রিন্ট অ-অ+

নির্বাচনে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে আইন শৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন। অতীতের অভিজ্ঞতার আলোকে কাজ করবে সংস্থাগুলো।


শুক্রবার দুপুরে খুলনায় নির্বাচনে নারীর ক্ষমতায়ন বিষয়ে এক সভায় এসব কথা জানান নির্বাচন কমিশনার কবিতা খানম।


জনপ্রতিনিধি বাছাইয়ে ভোট দিতে স্বাধীনভাবে সিদ্ধান্ত গ্রহণে নারীদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, ''আমাদের সমাজে স্বামী ঠিক করে দেন স্ত্রী কাকে ভোট দেবেন। এটা কোনভাবেই কাম্য নয়। স্বামী স্ত্রীর মধ্যে আলোচনা হতে পারে, কিন্তু ভোট নারী কাকে দেবেন সেটা তিনি সিদ্ধান্ত নিবেন।''


''নারীর ভোটাধিকার প্রয়োগে পুরুষদের দৃষ্টিভঙ্গি ও মানসকিতার পরিবর্তন করতে হবে। কর্মক্ষেত্র, ভ্রমণ ও সম্পত্তির মালিকানার ক্ষেত্রে নারীর অধিকার নিশ্চিত করতে হবে। লিঙ্গ বৈষম্যের বাধা অতিক্রম করে নারীবান্ধব পরিবেশ তৈরি করে দেশকে এগিয়ে নিতে হবে।''


নারী এবং প্রতিবন্ধীদের যেন দীর্ঘক্ষণ লাইনে দাড়িয়ে না থাকতে হয় সেজন্য ভোটকেন্দ্র বুথ বৃদ্ধি করার পরামর্শ দেন কবিতা খানম।


নির্বাচন কমিশন, ইউএন উইমেন এবং ইউএনডিপির যৌথ উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন খুলনার আঞ্চলিব নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, রেঞ্জ ডিআইজি দিদার আহমেদ, ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, ইউএনডিপির প্রতিনিধি আসুকো হিরা গাওয়া, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হুসনে আরা ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতেমা জামিন।


সভায় সঞ্চালনা করেন খুলনার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মনির হোসেন।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com