রাষ্ট্রপতির সাথে তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ
প্রকাশ : ২১ নভেম্বর ২০১৮, ২২:৪৫
রাষ্ট্রপতির সাথে তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাথে মঙ্গলবার বঙ্গভবনে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সাক্ষাৎ করেছেন তিন বাহিনীর প্রধানগণ। বৈঠককালে রাষ্ট্রপতি দিবসটি উপলক্ষে সশস্ত্র বাহিনী ও তাদের পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান।


বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন।


সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মো. আবদুল হামিদ বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে যাত্রা শুরু করা সশস্ত্র বাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষায় এবং আর্থসামাজিক উন্নয়ন নিশ্চিত করতে খুবই ইতিবাচক ভূমিকা রাখছে।


তিনি আশা প্রকাশ করেন, দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে তিন বাহিনীর সদস্যরা আগামী দিনগুলোতে তাদের উন্নয়ন কৌশল অব্যাহত রাখবেন।


সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল এম. নিজামউদ্দিন আহমেদ এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মসিউজ্জামান সেরনিয়াবাত তাদের নিজ নিজ বাহিনীর কর্মকান্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর সদস্যদের আত্মত্যাগের কথা স্মরণ করে বলেন, তাদের কর্মকান্ড ১৯৭১ সালে চূড়ান্ত বিজয় ত্বরান্বিত করেছে। রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিববৃন্দ এসময় উপস্থিত ছিলেন।


১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে এই দিনে সেনা, নৌ ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত বাংলাদেশ সশস্ত্র বাহিনী পাকিস্তানি দখলদার বাহিনীর বিরুদ্ধে সর্বাত্মক আক্রমণ শুরু করে। স্বাধীনতার পর থেকে প্রতিবছর দিনটি সশস্ত্র বাহিনী দিবস হিসাবে পালিত হচ্ছে। সূত্র : বাসস


বিবার্তা/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com