বাড়ির ছাদেও থার্টিফাস্ট নাইটের অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৮, ১৫:০০
বাড়ির ছাদেও থার্টিফাস্ট নাইটের অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে এবার বাড়ির ছাদেও ইংরেজি নববর্ষ বছর উপলক্ষে থার্টিফাস্ট নাইটের অনুষ্ঠান করা যাবে না।


একইসাথে থার্টিফাস্ট নাইটে কোনো হোটেলে ডিজে পার্টির আয়োজন করা যাবে না। এছাড়া পাঁচ তারকা হোটেল ছাড়া সব জায়গায় বার বন্ধ থাকবে।


সচিবালয়ে আসন্ন বড়দিন উদযাপন এবং থার্টি ফার্স্ট নাইটে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রবিবার আয়োজিত সভা শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।


তিনি বলেন, আগের দিনই দেশের একাদশ জাতীয় নির্বাচন হবে এবং পরদিন ইংরেজি বর্ষ বিদায়ের আনুষ্ঠানিকতা। সভায় আমরা তুলে ধরেছি এবারের প্রেক্ষাপটটা ঠিক অন্যরকম। আমাদের জাতীয় নির্বাচন আগামী ৩০ ডিসেম্বর হতে যাচ্ছে। সেজন্য আমাদের বিশেষভাবে কিছু প্রি-কশান (পূর্ব সতর্কতা) ও বিশেষ নিরাপত্তার কথা চিন্তা করে আমরা আজকে সিদ্ধান্ত নিয়েছি।


তিনি আরো বলেন, থার্টিফাস্ট নাইট, আমরা প্রথমত নিরুৎসাহিত করব সেইদিন না করার জন্য। আমাদের নিরাপত্তা বাহিনী নির্বাচনের কাজে নিয়োজিত থাকবে। কাজেই আমরা নিরুৎসাহিত করছি। কোনো ধরনের জায়গায় যেন থার্টিফাস্ট নাইটের অনুষ্ঠান না হয়, বিশেষ করে উন্মুক্ত স্থানে এইসব অনুষ্ঠান করা যাবে না। বাসার ছাদেও করা যাবে না এই অনুষ্ঠান।


মন্ত্রী বলেন, ৩১ ডিসেম্বর বিকেল থেকে পরের দিন ১ জানুয়ারি সন্ধ্যা পর্যন্ত ফাইভ-স্টার ও আন্তর্জাতিক হোটেলগুলো ছাড়াও সব বার বন্ধ থাকবে। থার্টিফাস্ট নাইটে কোনো বৈধ আগ্নেয়াস্ত্র বহন করা যাবে না। ওই রাতে আতশবাজি, পটকা, বেলুন, ফানুশ ওড়ানো যাবে না।


তিনি বলেন, ৩১ ডিসেম্বর দিন ও রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টিকার ছাড়া বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করা যাবে না। থার্টিফাস্ট নাইটে পর্যটন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।


তিনি আরো বলেন, খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম উৎসব বড়দিনে প্রতিটি গির্জায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। বড়দিনেও কোনো ধরনের আতশবাজি ও পটকা ফোটানো যাবে না। সারাদেশে প্রায় সাড়ে ৩ হাজারের মতো গির্জা রয়েছে।


বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, সুরক্ষাসেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, খ্রিস্টান অ্যাসোসিয়েশনের নেতা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com