‘পুলিশের ওপর হামলাকারীরা বিএনপির নেতাকর্মী’
প্রকাশ : ১৫ নভেম্বর ২০১৮, ১৩:৪৬
‘পুলিশের ওপর হামলাকারীরা বিএনপির নেতাকর্মী’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশের ওপর হামলা ও গাড়িতে অগ্নিসংযোগকারীদের পরিচয় পাওয়া গেছে জানিয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, তারা সবাই বিএনপি এবং দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মী। তাদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।


বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।


কমিশনার বলেন, নির্বাচনের আগে পুলিশকে উসকানি দিতে আর অসৎ উদ্দেশে আমাদের গাড়িতে আগুন দেয়া হয়েছে। কারা আগুন দিয়েছেন, তাদের দেখা গেছে। এছাড়া মিডিয়ার ফুটেজে স্পষ্টই দেখে যায় তারা কীভাবে পুলিশের সদস্যদের লাঠিপেটা ও ইটপাটকেল মেরেছেন।


বিএনপি এ হামলা পূর্ব পরিকল্পিতভাবে ঘটিয়েছে জানিয়ে তিনি বলেন, নির্বাচনের আগে তারা বিশৃঙ্খলা সৃষ্টি করতেই এ অতর্কিত হামলা চালিয়েছে। তবে যখন হামলা হয় তখন পুলিশ সদস্যরা জীবন বাঁচাতে টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে বলেও জানান তিনি।


উল্লেখ্য, গতকাল বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে। এ সময় ২৩ জন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য আহত হন। যার মধ্যে মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শিবলী নোমান, মতিঝিলের এসি (পেট্রোল) মো. ইলিয়াস, মতিঝিলের জোনের এসি মিশু বিশ্বাসসহ ঊর্ধ্বতন ৫ পুলিশ কর্মকর্তা রয়েছে। এছাড়াও পুলিশের দুটি গাড়িতে অগ্নিসংযোগও করা হয়।


পরে বুধবার রাতে এ ঘটনায় রাজধানীর পল্টন থানায় তিনটি মামলা করা হয়। বৃহস্পতিবার সকালে হামলাকারী ও অগ্নি সংযোগকারীদের পরিচয় সনাক্ত করেছে পুলিশ।


বিবার্তা/খলিল/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com