শিরোনাম
ঘূর্ণিঝড় গাজা পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম দিকে সরে যাচ্ছে
প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ১৪:১২
ঘূর্ণিঝড় গাজা পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম দিকে সরে যাচ্ছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঘূর্ণিঝড় গাজা আরো ঘণীভূত হয়ে পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের দিকে অগ্রসর হতে পারে।


বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণপশ্চিম এবং তৎসংলগ্ন দক্ষিণপূর্ব ও মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় গাজা সামান্য পশ্চিম ও উত্তরপশ্চিম দিকে সরে গিয়ে আজ সকাল ৬টায় একই এলাকায় অবস্থান করছিল।


পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।


এছাড়া সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।


আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৩ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ১৩ মিনিটে।


এদিকে নদ-নদী পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বিভিন্ন নদ নদীর ৯৪টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ১৭টি পয়েন্টের পানি বৃদ্ধি ও ৬২টির হ্রাস পেয়েছে।


বুধবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী সব কয়টি প্রধান নদ-নদীর পানি সমতল বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্রক্ষ্মপুত্র-যমুনা এবং গঙ্গা-পদ্মা নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে যা আগামী পাঁচদিন অব্যাহত থাকতে পারে। আপার মেঘনা অববাহিকার সকল প্রধান নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে, যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com