নির্বাচন পিছিয়ে ৩০ ডিসেম্বর
প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১২:৫৫
নির্বাচন পিছিয়ে  ৩০ ডিসেম্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন জোটের দাবির পর ভোট এক সপ্তাহ পিছিয়ে দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পুনঃনির্ধারণ করেছে নির্বাচন কমিশন।৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে।


প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাচন কমিশনের ইভিএম প্রদর্শনীতে এ ঘোষণা দেন।


তিনি বলেছেন, আমরা তফসিল পুনঃনির্ধারণের সিদ্ধান্ত নিয়েছি। ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। এছাড়াও মনোনয়নপত্র বাছাই এবং প্রত্যাহারের বিষয়টি পরবর্তীতে জানানো হবে।


এ অনুষ্ঠানের আগে সকালে কমিশনের বৈঠকে তফসিল পুনঃনির্ধারণের এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান তিনি।


এর আগে পূর্বে ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ ডিসেম্বর জাতীয় নির্বাচনের ভোটগ্রহণের কথা ছিল।


প্রধান নির্বাচন কমিশনার বলেন, সকল দলের অংশগ্রহণ আশা করেছিলাম এবং তা হয়েছে, এজন্য দলগুলোকে অভিনন্দন জানাই। ঐক্যফ্রন্টসহ বিরোধী দলগুলো পুনঃতফসিলের আবেদন জানিয়েছিল, তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা পুনঃতফসিলের সিদ্ধান্ত নিয়েছি।


তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও জোট আসন্ন জাতীয় নির্বাচনে আসার কথা জানিয়েছে। এটা আমাদের জন্য স্বস্তির বিষয়।


৮ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩ ডিসেম্বর ভোট গ্রহণের দিন ধার্য করা হয়েছিল। এ ছাড়া মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর।


জাতীয় ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্ট নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দিয়ে ভোট পেছানোর দাবি জানায়। দুটি জোটই গতকাল ইসিতে আলাদা চিঠি দেয়।


এছাড়া পুনঃতফসিলের দাবি জানায় বাম গণতান্ত্রিক জোটও। অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, ইসি তফসিল পেছাতে চাইলে আওয়ামী লীগ আপত্তি করবে না।


বিবার্তা/জহির/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com