আজ তফসিল ঘোষণা, সারাদেশে নিরাপত্তা জোরদার
প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ০৯:১৫
আজ তফসিল ঘোষণা, সারাদেশে নিরাপত্তা জোরদার
খলিলুর রহমান
প্রিন্ট অ-অ+

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। আর ওই ঘোষণাকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সর্তক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।


ইতোমধ্যে রাজধানী ঢাকাসহ সারাদেশে টহল দেয়া শুরু করেছে। জোরদার করা হয়েছে বাড়তি নিরাপত্তা। র‌্যাব-পুলিশ সূত্র এমন তথ্য জানানো হয়েছে।


জানা গেছে, গত মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আয়োজন করেছিল ঐক্যফ্রন্ট। এতে দলটির শীর্ষ নেতারা তাফসিল ঘোষণাকে ঠেকানোর ঘোষণা দেন। এমনকি ওই দিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, সংলাপ সফল না হলে, দাবি না মেনে তফসিল ঘোষণা হলে নির্বাচন কমিশন ভবন অভিমুখে পদযাত্রা করবে ঐক্যফ্রন্ট।


এরপর আইন-শৃঙ্খলা বাহিনীকে সর্তক থাকতে বলা হয়। তাই বুধবার থেকে রাজধানী ঢাকাসহ সারা দেশে আইন-শৃঙ্খলা বাহিনী নিরাপত্তা জোরদার করেছে।



তবে ঐক্যফ্রন্টের সমাবেশের একদিন পর বুধবার সাত দফা দাবি আদায়ে আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপ করে দলটির নেতারা। সংলাপ শেষে নির্বাচন কমিশন ভবন অভিমুখে পদযাত্রা বাতিল করেছে দলটি। বাতিলের বিষয়টি বুধবার রাতে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে আগামী শুক্রবার রাজশাহীতে জনসভা করবে এই জোট।


এদিকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে ভাষণের মধ্যদিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন তিনি। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় নির্বাচন কমিশন (ইসি)।


তবে তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কোনো ধরনের অরাজকতা বরদাশত করা হবে না বলে জানিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তাই ঢাকাসহ সারাদেশে নিরপত্তা জোরদার করা হয়েছে।


এ ব্যাপারে র‌্যাব-২ ব্যাটালিয়নের মেজর মোহাম্মদ আলী বলেন, বিশৃঙ্খলা যাতে না হয় সেজন্য নির্দেশনা রয়েছে। র‌্যাব-২ সদস্যরা রাজধানীতে বিশেষ করে আগারগাঁও এলাকায় টহলে ও সতর্কাবস্থানে রয়েছে।


বুধবার থেকেই রাজধানীতে র‌্যাব সদস্যরা টহল দিতে দেখা যায়। এছাড়াও সারাদেশের প্রতিটি বিভাগ জেলা, উপজেলা, ইউনিয়নে যেকোনো বিশৃঙ্খলা ঠেকাতে নিরাপত্তা জোরদারের কাজ করছে র‌্যাব-পুলিশ।



এ ব্যাপারে জানতে চাইলে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, নির্বাচনি তফসিল ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কোথাও যাতে কোনোপ্রকার বিশৃঙ্খলার সৃষ্টি না হয়, সেজন্য র‌্যাবের সবকয়টি ব্যাটালিয়নের সদস্যরা প্রস্তুত রয়েছে।


তবে তফসিল ঘোষণা কেন্দ্র করে নাশকতার সুনির্দিষ্ট কোনো তথ্য নেই জানিয়ে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক সোহলে রানা বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের সার্বিক প্রস্তুতি রয়েছে।


বিবার্তা/খলিল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com