শিরোনাম
নারী ও শিশু সুরক্ষায় ব্যাপক কর্মসূচি রয়েছে: চুমকি
প্রকাশ : ৩১ অক্টোবর ২০১৮, ১৭:৪৫
নারী ও শিশু সুরক্ষায় ব্যাপক কর্মসূচি রয়েছে: চুমকি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, শিশুদের অবহেলার সুযোগ নেই। তাদের সঠিকভাবে বিশেষ সুযোগ সুবিধা দেয়ার লক্ষ্যে সরকার কাজ করছে। শিশুরা রাস্তায় থাকবে না। নারী ও শিশুদের সুরক্ষায় সরকারের ব্যাপক কর্মসূচি রয়েছে।


বুধবার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে সাগর-রুনী মিলনায়তনে ‘নারী ও শিশুর সুরক্ষায় সাংবাদিকদের ভূমিকা শীর্ষক’ প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।


মেহের আফরোজ চুমকি বলেন, আমরা একটি সুন্দর দেশ ও সুন্দর সমাজ চাই। আমাদের চারপাশে যে জটিলতাগুলো রয়েছে সেগুলো মোকাবেলা করতে হবে। সামনে এগিয়ে যেতে হবে। আর সে লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। সরকার চাচ্ছে, নারী ও শিশুদের প্রতি নির্যাতন বন্ধ হোক।


তিনি বলেন, নারী সব সময় শিক্ষা, স্বাস্থ্যসহ সব দিক থেকে দুর্বল হয়ে আছে। তাছাড়া নারীদের সবার আগে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে হবে। শতভাগ সমস্যা হয়তো সমাধান করা দুরূহ ব্যাপার। তবে সবাইকে সচেতন হতে হবে। দেশে আইন আছে। আইনের প্রয়োগ করতে হবে।


ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, ডিআরইউর নারী বিষয়ক সম্পাদক ঝর্ণা মনি, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মো. মহসিন হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন ডিআরইউ’র সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ। কর্মশালায় রিসোর্স পার্সন হিসাবে বক্তব্য রাখেন, গাজী টেলিভিশন ও সারা বাংলার প্রধান সম্পাদক সৈয়দ ইসতিয়াক রেজা ও নিউইয়র্ক টাইমস বাংলাদেশ চ্যাপ্টারের স্ট্রিঙ্গার জুলফিকার আলি মাণিক।


মূল প্রবন্ধ উপস্থাপন করেন নারী ও শিশু নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রামের প্রকল্প পরিচালক ড. আবুল হোসেন।


প্রশিক্ষণ কর্মশালায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ৫০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com