শিরোনাম
সরকারের ধারাবাহিকতা থাকলে উন্নয়ন হয়: প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৮, ২২:৫৩
সরকারের ধারাবাহিকতা থাকলে উন্নয়ন হয়: প্রধানমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নয়ন হয়, সরকার পরিবর্তন হলে সব বন্ধ হয়ে যায়। তেমন দুর্ভাগ্য যেন আর না আসে।


সোমবার বিকালে রাজধানীর জাতীয় অর্থপেডিক হাসপাতালের এক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


প্রধানমন্ত্রী বলেন, আমরা চিকিৎসা সেবার কথা চিন্তা করে কমিউনিটি মেডিকেল চালু করেছিলাম, কিন্তু তা বন্ধ করে দেয়া হয়েছে। আমরা চিকিৎসা সেবা উন্নত করতে যে সকল প্রতিষ্ঠানের ভিত্তি প্রস্তর স্থাপন করেছি তা যেন ঠিক মতো শেষ করতে পারি তার জন্য আপনাদের ভোট লাগবে। জনগণ নিশ্চয় নৌকা মার্কায় ভোট দিবে বলে আশা করি।



তিনি বলেন, আমরা প্রায়ই বলতাম পঙ্গু হাসপাতালের পঙ্গু দশা। তখন এই হাসপাতালে কোনো লিফট ছিল না, উন্নত যন্ত্রপাতি ছিল না। আমরা এসে তা করেছি। আমরা সরকার গঠন করার পর চিকিৎসা সেবার উন্নত করতে বিশেষায়িত হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছি। আমাদের দেশে অনেক উন্নতমানের চিকিৎসা দেয়া হয়। অন্য কোনো দেশের চিকিৎসক, নার্স আমাদের দেশের মত এত ভালো ও আন্তরিকতার সঙ্গে সেবা করেন না।



তিনি বলেন, আামাদের আগে দক্ষ মানব সম্পদ গড়ে তুলতে হবে। তা না হলে তারা কিভাবে উন্নত সেবা দিবে। চিকিৎসা সেবায় দক্ষ মানব গড়ে তুলতে আমরা নানা রকম উদ্যোগ গ্রহণ করেছি। আমরা অনেকগুলো কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছি। শিশুদের ইকুয়েপমেন্ট, মেডিকেল ইকুয়েপমেন্ট উপর কর কমিয়ে দিয়েছিলাম বলেই আজ চিকিৎসা সেবা উন্নত হয়েছে।



জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর) সম্প্রসারণ (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের আওতায় নির্মিত হাসপাতাল ভবন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বিবার্তা/হাসান/কামরুল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com