দুটি সম্মেলনে যোগ দিতে রবিবার জেনেভা যাচ্ছেন রাষ্ট্রপতি
প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১৫:১০
দুটি সম্মেলনে যোগ দিতে রবিবার জেনেভা যাচ্ছেন রাষ্ট্রপতি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দুটি সম্মেলনে যোগ দিতে রবিবার রাতে সুইজারল্যান্ডের রাজধানী জেনেভার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।


রাষ্ট্রপতি আগামী ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর জেনেভায় জাতিসংঘ দফতরে ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরাম-২০১৮ এবং হোমল্যান্ড অ্যান্ড গ্লোবাল সিকিউরিটি বিষয়ক ২০তম বার্ষিক অধিবেশনে যোগ দেবেন।


তিনি রবিবার রাত পৌনে ২টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে জেনেভার উদ্দেশে যাত্রা করবেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন শনিবার এ কথা জানিয়েছেন।


পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে তিনি বলেন, সম্মেলনে রাষ্ট্র ও সরকার প্রধান, মন্ত্রী এবং বিশ্বের কোম্পানিগুলোর সিইও’রা যোগ দেবেন। তারা তাদের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে মতবিনিময় করবেন।


ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরামের দ্বিবার্ষিক এই সম্মেলনে বিশ্বের ১৬০টি দেশের চার হাজারের বেশি বিনিয়োগ স্টেকহোল্ডার অংশ নেবেন।


বিশ্বায়ন ও শিল্পায়নের নতুন যুগে আন্তর্জাতিক বিনিয়োগের জন্য বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার প্রতি গুরুত্ব দেয়া হবে। এই সম্মেলনে প্রতিপাদ্য হচ্ছে ‘টেকসই উন্নয়নের জন্য বিনিয়োগ।’


ফোরামের ২০১৮ সম্মেলনের মূল অধিবেশনের উদ্বোধনসহ ৫০টির বেশি ইভেন্ট থাকবে। সম্মেলনে গ্লোবাল লিডারর্স ইনভেস্টমেন্ট সামিট, গ্লোবাল ইনভেস্টমেন্ট গেম চেঞ্জার্স সামিট, মিনিস্টারিয়াল রাউন্ডটেবলস, কনফারেন্স, প্রাইভেট সেক্টর-লিড সেশনস, টেড-স্টাইল প্রেজেনটেশন, হাই-প্রোফাইল স্টেকহোল্ডার রাউন্ডটেবলস, নেটওয়ার্কিং ইভেন্টস, অ্যাওয়ার্ড সিরিমনিস ও ইনভেস্টমেন্ট ভিলেজ ইভেন্ট অনুষ্ঠিত হবে।


প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি জেনেভায় তার পাঁচদিনের সফর সমাপ্ত করে ২৬ অক্টোবর দেশে ফিরবেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com