প্রশিক্ষণ নিয়ে বিদেশ যান : প্রধানমন্ত্রী
প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ২২:৫৫
প্রশিক্ষণ নিয়ে বিদেশ যান : প্রধানমন্ত্রী
সৌদি আরব প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিদেশে চাকরি প্রার্থীদের জন্য প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে চাকরি প্রার্থীদের দেশের বাইরে যাওয়ার আগে সঠিক প্রশিক্ষণ গ্রহণের পরামর্শ দিয়েছেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদেশে চাকরি প্রার্থী অনেক লোক দালালের খপ্পরে পড়ে জায়গা-জমি বিক্রি করে বিপদে পড়ে। তাদেরকে ভুল সিদ্ধান্তের জন্য দিনের পর দিন জেলে কাটাতে হয়। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, তাদের তথ্য প্রদানের মাধ্যমে প্রবাসীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।


প্রধানমন্ত্রী বৃহস্পতিবার বিকেলে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে বলেন, এটি খুবই দুর্ভাগ্যজনক যে, যারা চাকরি নিয়ে বিদেশে যেতে চান, তাদের প্রশিক্ষণ নেয়ার আগ্রহ কম। অল্প কিছু টাকা খরচ করে সার্টিফিকেট সংগ্রহ করে বিদেশ যাওয়ার পর তারা বিপদে পড়েন।


প্রধানমন্ত্রী বলেন, যারা চাকরি নিয়ে বিদেশে যেতে ইচ্ছুক সরকার তাদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করছে। এই প্রশিক্ষণ তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। অন্যথায় বিদেশে অবস্থানকালে তারা অত্যাচার-নির্যাতনের শিকার হন।


শেখ হাসিনা বলেন, অনেক মানুষ যথাযথ প্রশিক্ষণ না থাকায় বিপদের শিকার হন। এটা খুবই দুঃখজনক এবং যাতে কেউ এ কাজ না করে সে ব্যাপারে মনোযোগ দেয়া দরকার।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানবী হযরত মুহম্মদ (স.) এর রওজা মোবারক জিয়ারত শেষে এদিন দুপুরে জেদ্দায় পৌঁছেন।


প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী সৌদি আরাবিয়ান এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি দুপুর প্রায় ১২টায় বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে উষ্ণ অর্ভ্যথনা জানান, জেদ্দার গর্ভনর ও কনস্যুলেটের কর্মকর্তাবৃন্দ।


প্রধানমন্ত্রী জেদ্দায় নিজস্ব জমিতে বাংলাদেশ কনস্যুলেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে তিনি পবিত্র মক্কা নগরীতে যাবেন এবং রাতে উমরাহ্ পালন করবেন।


বিবার্তা/সাগর/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com