শিরোনাম
'গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সবকিছু করবে ইসি'
প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১৩:৩৭
'গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সবকিছু করবে ইসি'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, সাংবিধানিক পদ্ধতিতে নিরপেক্ষভাবে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে সামর্থ অনুযায়ী সবকিছু করবে নির্বাচন কমিশন (ইসি)।


পাশাপাশি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে মাঠ পর্যায়ের পরিস্থিতি ও প্রস্তুতি নিয়ে নির্বাচন কমিশন আশ্বস্ত বলেও জানিয়েছেন তিনি।


রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি হিসেবে মঙ্গলবার সকালে জেলা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।


কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন হয়। ভোটারদের নিরাপত্তা, প্রার্থীদের আচরণবিধি মেনে চলাসহ যাবতীয় বিষয়ে গুরুত্ব দিতে হবে৷ মাঠপর্যায়ে আপনারা কী ধরনের সমস্যার সম্মুখীন হোন তা বলবেন এবং এ সমস্যা কিভাবে সমাধান করা যায় তা নিয়েও আলোচনা করবেন।


তিনি বলেন, এই নির্বাচনের মাধ্যমে সরকার পরিবর্তন হয়। ভোটারদের নিরাপত্তা, প্রার্থীদের আচরণবিধি মেনে চলা, সুশীল সমাজের পরামর্শ গ্রহণ করা, অন্য অংশীজনদের পরামর্শ গ্রহণ করা এবং আপনাদের বুদ্ধি-বিবেচনা কাজে লাগিয়ে প্রত্যাশিত নির্বাচনটি আপনারা জাতিকে উপহার দেবেন।


তিনি আরো বলেন, নির্বাচন কমিশন একটি স্বাধীন সত্ত্বা। সাংবিধানিক প্রতিষ্ঠান। কাজেই সাংবাধানিক দায়িত্ব থেকে কেউ কখনো বিচ্যুত হবেন না। আইনানুগ দৃষ্টিভঙ্গি নিয়ে নির্বাচন পরিচালনায় ব্রতী হবেন।


বৈঠকে আলোচ্য সূচির মধ্যে রয়েছে- একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটার তালিকার সিডি যাচাই ও মুদ্রণ; ভোটকেন্দ্র স্থাপনের জন্য প্রতিষ্ঠান নির্ধারণ এবং ক্ষেত্রমতে প্রতিষ্ঠানের বিশেষ সংস্কার; ভোটগ্রহণ কর্মকর্তাদের প্যানেল প্রস্তুত এবং প্রশিক্ষণের আয়োজন; নির্বাচনি দ্রব্যাদি সংগ্রহ, বিতরণ ও বাজেট প্রণয়ন ইত্যাদি।


ইসি সচিব হেলালুদ্দীনের সভাপতিত্বে বৈঠকে কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।


মাহবুব তালুকদার সোমবার নোট অব ডিসেন্ট (আপত্তি) দিয়ে ইসির বৈঠক ছেড়ে বের হয়ে গিয়েছিলেন। তিনি মঙ্গলবারের বৈঠকে সিইসিসহ অন্য কমিশনারদের সঙ্গে এক সারিতে বসেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com