শিরোনাম
আবারো সভা বর্জন কমিশনার মাহবুবের
প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১৩:১৫
আবারো সভা বর্জন কমিশনার মাহবুবের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আবারো নির্বাচন কমিশনের সভা বর্জন করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। বাক স্বাধীনতা কেড়ে নেয়ার অভিযোগ তুলে ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে তিনি সভা বর্জন করেন।


আলোচনা শুরুর ১০ মিনিটের মাথায় নোট অব ডিসেন্ট দিয়ে সভাকক্ষ থেকে বেরিয়ে যান তিনি।


তবে বাকি তিন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরীকে নিয়ে বৈঠক চালিয়ে যান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদা।


আগারগাঁওয়ের জাতীয় নির্বাচন কমিশন ভবনে সোমবার সকাল ১১টায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ৩৬তম প্রস্তুতি সভা যোগ দেন নির্বাচন কমিশনাররা।


সভায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএম, ওয়াকিটকির ব্যবহারসহ অনান্য বিষয়ে আলোচনা বসেন কমিশনাররা। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি ও তফসিল নিয়ে সভায় আলোচনা হওয়ার কথা রয়েছে।



নির্বাচন ভবনের তৃতীয় তলায় শুরু হওয়া বৈঠকের এক পর্যায়ে মাহবুব তালুকদার সভা থেকে বেরিয়ে চতুর্থ তলায় তার কার্যালয়ে যান। সভা থেকে বেরিয়ে এসেছেন কি না সাংবাদিকের এক প্রশ্নে মাহবুব তালুকদার বলেন, হ্যাঁ। আমি নোট অব ডিসেন্ট দিয়ে বেরিয়ে এসেছি।


কী কারণে সভা বর্জন করেছেন তা জানতে চাইলে এ নির্বাচন কমিশনার বলেন, আমি এ বিষয়ে কিছু বলব না।


এদিকে ইসি কর্মকর্তারা জানিয়েছেন, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ৫ দফা প্রস্তাব নিয়ে সভায় বক্তব্য দিতে চেয়েছিলেন এই নির্বাচন কমিশনার। কিন্তু সেই সুযোগ না পাওয়ায় নোট অব ডিসেন্ট দিয়ে তিনি বেরিয়ে যান।


এর আগে গত ৩০ আগস্ট নির্বাচন কমিশনের আরেক সভায় ইভিএম কেনার বিষয়ে আপত্তি জানিয়ে সভা বর্জন করেন মাহবুব তালুকদার।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com