শিরোনাম
তিন মন্ত্রী কথা রাখেনি, মন্তব্যটা হৃদয়বিদারক ও দুঃখজনক: ইনু
প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১৪:৩৭
তিন মন্ত্রী কথা রাখেনি, মন্তব্যটা হৃদয়বিদারক ও দুঃখজনক: ইনু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ডিজিটাল সিকিউরিটি আইনের নিয়ে তিন মন্ত্রী কথা রাখেননি বলে সম্পাদক পরিষদের মন্তব্য হৃদয় বিদারক।


তিনি বলেন, কারণ সম্পাদক পরিষদের সঙ্গে আলোচনা অব্যাহত আছে। সংসদে পাস হওয়া আইনে স্বাক্ষর করা রাষ্ট্রপতির রুটিন ওয়ার্ক, তিনি তাই করেছেন। আইন সংশোধনের যথেষ্ট সুযোগ রয়েছে। কাজেই এই মন্তব্য হৃদয় বিদারক, দুঃখজনক।


সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে রবিবার সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।


তথ্যমন্ত্রী বলেন, আমরা বলেছিলাম আইনে যে সব অসঙ্গতি রয়েছে, সেটি প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে। আমরা তা করেছি, আলোচনা অব্যাহত আছে।


তিনি বলেন, আমরা এডিটর্স কাউন্সিল, ডিইউজে, বিএফইউজে, ডিআরইউ’র নেতৃবৃন্দের সঙ্গে বসেছিলাম। সেখানে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে যেসব প্রশ্ন তারা উত্থাপন করেছিলেন সেটা আমরা শুনেছি, লিপিবদ্ধ করেছি এবং একটা কথা বলেছিলাম- এই যে আলোচনার সূত্রপাত হলো তা অব্যাহত রাখব।


তিনি আরো বলেন, যদি সংশোধন করা প্রয়োজন হয়, করবে, সংসদ তো আছে, সরকার তো আছে। সুতরাং আলোচনাটা হচ্ছে গুরুত্বপূর্ণ। আমরা আলোচনাটা অব্যাহত রাখার অঙ্গীকার রেখে পরবর্তী বৈঠকের জন্য সময় চেয়ে নিয়েছিলাম। এও বলেছিলাম, আপনারা নির্দিষ্ট সময় বেধে দেবেন না।


ইনু বলেন, আমরা এটাও বলেছিলাম, এটা রাষ্ট্রপতি দস্তখত করল কী করল না ওটার সঙ্গে এটার কোনো সম্পর্ক নেই। যে কোনো আইন সংশোধন হতে পারে, যে কোনো আইন পরিমার্জন-পরিবর্ধন করা যায়। সুতরাং রাষ্ট্রপতির দস্তখত করা রুটিন কাজ। রুটির কাজ সংসদ পাস করেছে। রুটিন কাজ উনি করছেন।


সম্পাদক পরিষদের সোমবারের মানববন্ধন কর্মসূচি সম্পর্কে মন্ত্রী বলেন, আমরা একটা গণতান্ত্রিক পরিধির ভেতরে কাজ করছি। সাংবাদিকরা মানববন্ধন করবেন, এটা একটা গণতান্ত্রিক পন্থা। আমাদের এ ব্যাপারে কোনো মন্তব্য নেই। আমরা শুধু বলব, আপনি মানববন্ধন করুন, আর না করুন। আমরা আলোচনায় আছি। আলোচনার ভেতরে থাকব।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com