শিরোনাম
ইন্দোনেশিয়ায় সুনামিতে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী শোক
প্রকাশ : ০১ অক্টোবর ২০১৮, ১০:০৯
ইন্দোনেশিয়ায় সুনামিতে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী শোক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্দোনেশিয়ার সুলায়েজি দ্বীপে সাম্প্রতিক ভূমিকম্প পরবর্তী সুনামিতে প্রাণহানি এবং ব্যাপক ক্ষয়ক্ষতিতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোর কাছে পাঠানো একশোকবার্তায় এ সমবেদনা প্রকাশ করেন তারা।


শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বলেন, ইন্দোনেশিয়ায় সাম্প্রতিক ভূমিকম্প ও সুনামিতে কয়েকশ’ লোকের প্রাণহানি ও সম্পদের ব্যাপক ক্ষয়-ক্ষতির কথা জেনে আমরা গভীরভাবে মর্মাহত।


শোকবার্তায় তারা বলেন, বাংলাদেশের জনগণ ও সরকার আমার সাথে ইন্দোনেশিয়ার ভ্রাতৃপ্রতিম জনগণ ও সরকার বিশেষ করে যারা প্রিয়জন এবং পরিবারের সদস্যদের হারিয়েছেন এবং যাদের সহায়-সম্পদ ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রতি গভীর শোক ও সংহতি প্রকাশ করছে।


তারা বলেন, আমরা সর্বশক্তিমান আল্লাহর কাছে শোক-সন্তপ্ত পরিবারগুলোর জন্য এ অপূরণীয় ক্ষয়-ক্ষতি কাটিয়ে ওঠার সাহস ও মনোবল প্রার্থনা করছি।


আমরা আশা প্রকাশ করছি, ইন্দোনেশিয়ার ঘুরে দাঁড়ানোর শক্তিসম্পন্ন জনগণ ধৈর্যের সঙ্গে এই কঠিন সময় মোকাবেলা করবে।


তারা বলেন, নিখোঁজ ব্যক্তিদের সন্ধান এবং উদ্ধার অভিযানে সম্ভাব্য সকল সহযোগিতা দিতে বাংলাদেশ সার্বক্ষণিকভাবে প্রস্তুত রয়েছে।


উল্লেখ্য, গত শুক্রবার সকালে ইন্দোনেশিয়ার সুলায়েজি দ্বীপে ৭.৪ মাত্রার ভূমিকম্পের আঘাতের ফলে সুনামি এবং ১৭০ বার ভূমিকম্প পরবর্তী কম্পন অনুভূত হয়। ২০০৪ সালের পর ইন্দোনেশিয়ায় আঘাত হানা ভূমিকম্পগুলোর মধ্যে এটি সবচেয়ে প্রলয়ঙ্করী।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com