শিরোনাম
গুজব ঠেকাতে পুলিশের নতুন ইউনিট হচ্ছে: আইজিপি
প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৪
গুজব ঠেকাতে পুলিশের নতুন ইউনিট হচ্ছে: আইজিপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে গুজব ঠেকাতে পুলিশের নতুন একটি ইউনিট গঠনের প্রক্রিয়া চলছে।


শনিবার রাজধানীর উত্তরার এপিবিএন মাঠে বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ (আইজিপি কাপ) ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


আইজিপি বলেন, অর্থ মন্ত্রণালয় থেকে ছাড়পত্র পেলেই ওই ইউনিটের কাজ শুরু হবে। ইতোমধ্যে ইউনিটের জন্য জনবলও প্রস্তুত করা হয়েছে। এছাড়াও সব কৌশল ও পর্যবেক্ষণের জন্য কিছু জনবলকে বিদেশে ট্রেনিংয়ে পাঠানো হয়েছে।


সাইবার অপরাধের জন্য পুলিশ সদর দফতরে একটি সমন্বয় সেল গঠন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এ সংক্রান্ত মামলা যাতে সব সময় মনিটরিং করা যায় সেজন্য এই সমন্বয় সেলটি কাজ করবে। যাতে কেউই কোনো অবস্থাতে গুজব ছড়িয়ে কোনো একটি বিষয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে।


এর আগে বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ২০১৮ এর ফাইনাল ম্যাচে ঢাকা মহানগর পুলিশ ক্রিকেট দল চ্যাম্পিয়ন হয়। উত্তরা এপিবিএন মাঠে বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাব আয়োজিত এ ম্যাচে টসে জিতে এপিবিএন ক্রিকেট দল প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে ডিএমপি ক্রিকেট দল ১৩৬ রানের টার্গেটে খেলতে নেমে ১৯.২ ওভারে ৬ উইকেটে এপিবিএন ক্রিকেট দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।


ডিএমপি ক্রিকেট দলের অধিনায়ক মনির ‘ম্যান অব দ্যা ম্যাচ’ নির্বাচিত হয়েছেন। টুর্নামেন্টে পুলিশের বিভিন্ন ইউনিটের ১৪টি ক্রিকেট দল অংশগ্রহণ করেছে।


এদিকে, উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচটি মাঠে বসে উপভোগ করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও পুনাক সভানেত্রী হাবিবা হোসেন। পরে চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দলের খেলোয়াড়দের মাঝে ট্রফি ও পুরস্কার তুলে দেন তারা।


পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি ও বাংলাদেশ পুলিশ ক্রিকেট ক্লাবের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- এপিবিএনের অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান, ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. শাহাব উদ্দিন কোরেশী প্রমুখ।


বিবার্তা/খলিল/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com