সিনহা সংযোগে ফারমার্স ব্যাংকের সাবেক এমডিসহ ছয়জন দুদকে
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৯
সিনহা সংযোগে ফারমার্স ব্যাংকের সাবেক এমডিসহ ছয়জন দুদকে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চার কোটি টাকা ঋণ কেলেঙ্কারির ঘটনায় ফারমার্স ব্যাংকের সাবেক এমডি একেএম শামীমসহ ব্যাংকের ছয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


রাজধানীর সেগুনাবাগিচায় দুদক কার্যালয়ে বুধবার সকাল ১০টা থেকে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও গুলশান আনোয়ার প্রধান তাদের জিজ্ঞাসাবাদ করছেন।


দুদকের পরিচালকের সই করা চিঠিতে তাদের তলব করা হয়। মঙ্গলবার তাদের তলব করে চিঠি পাঠানো হয়।


দুদক বলেছে, ফারমার্স ব্যাংকের কিছু কর্মকর্তার যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে চার কোটি টাকার ঋণ অনুমোদন করিয়ে ‘রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির’ নামে হস্তান্তর দেখিয়ে আত্মসাৎ ও অর্থ পাচারের অভিযোগ অনুসন্ধানে তাদের তলব করা হয়েছে। রাষ্ট্রের ওই গুরুত্বপূর্ণ ব্যক্তির নাম দুদক প্রকাশ না করলেও তিনি সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা বলে বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছে।


সাবেক এমডি ছাড়া অন্য পাঁচ কর্মকর্তা হলেন- ফারমার্স ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার উম্মে সালমা সুলতানা, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শফিউদ্দিন আসকারী আহমেদ, সাবেক ম্যানেজার (অপারেশ) ও ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, সাবেক হেড অব বিজনেস ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট গাজী সালাউদ্দীন ও ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়।


এর আগে টাঙ্গাইলের স্কুলশিক্ষক মো. শাহজাহান ও কৃষক নিরঞ্জন চন্দ্র সাহাকে তলব করেছিল দুদক। এই দুজন দুই কোটি করে চার কোটি টাকা ঋণ নেন বেসরকারি ফারমার্স ব্যাংকের গুলশান শাখা থেকে। পরে দুটি ঋণ অ্যাকাউন্ট থেকে সেই টাকা পে-অর্ডারের মাধ্যমে পাঠানো হয় সোনালী ব্যাংকের হাইকোর্ট শাখায় থাকা ‘রাষ্ট্রের অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি’র ব্যাংক অ্যাকাউন্টে।


এ ঘটনায় গত ৬ মে দুদকের কর্মকর্তারা এই দুজনকে জিজ্ঞাসাবাদ করেন।


দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান অভিযোগটি অনুসন্ধান করছেন।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com