অসুস্থ সৈয়দ আশরাফকে ৯০ দিনের ছুটি
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫৫
অসুস্থ সৈয়দ আশরাফকে ৯০ দিনের ছুটি
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম অসুস্থ হয়ে থাইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ অবস্থায় তাঁকে ৯০ কার্যদিবসের জন্য ছুটি দিয়েছে জাতীয় সংসদ।


মঙ্গলবার দশম জাতীয় সংসদের ২২তম অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জনপ্রশাসনমন্ত্রীর ছুটির আবেদনপত্র পাঠপূর্বক সংসদ সদস্যদের কণ্ঠভোটের মাধ্যমে এই ছুটি মঞ্জুর করেন।


এ সময় স্পিকার বলেন, ''১৮ সেপ্টেম্বর জাতীয় সংসদের চিফ হুইপ আ. স. ম ফিরোজের মাধ্যমে আমি জনপ্রশাসনমন্ত্রীর একটি ছুটির আবেদনপত্র পেয়েছি। আবেদনপত্রের বিষয় হচ্ছে- দশম জাতীয় সংসদের ১৬২, কিশোরগঞ্জ-১ হতে নির্বাচিত সংসদ সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ছুটি মঞ্জুর প্রসঙ্গে।''


স্পিকার জানান, ''দশম জাতীয় সংসদের সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের স্বাস্থ্যগত কারণে অসুস্থতাজনিত কারণে বাংলাদেশ জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধির ১৭৯ (২) বিধি অনুসারে আজ ১৮ সেপ্টেম্বর হতে পরবর্তী একাধিক্রমে ৯০ কার্যদিবসের সংসদে অনুপস্থিতির জন্য ছুটি মঞ্জুর।''


সৈয়দ আশরাফুল ইসলাম বর্তমানে ব্যাংককের একটি হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন চিকিৎসকের ইন্টার্ন সামারি রিপোর্ট সংসদে তুলে ধরা হয়। এছাড়া, এর আগেও এ রকম ছুটির নজির সংসদে উল্লেখ করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।


উল্লেখ্য, কোনো সাংসদ স্পিকারকে না জানিয়ে একটানা ৯০ দিন সংসদের বৈঠকে অনুপস্থিত থাকলে তাঁর সদস্যপদ বাতিল করার বিধান রয়েছে।


প্রসঙ্গত, জাতীয় চার নেতার অন্যতম সৈয়দ নজরুল ইসলামের উত্তরসূরি সৈয়দ আশরাফুল ইসলাম বর্তমানে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার মেডিসিন ইউনিটে ভর্তি আছেন। গত সোমবারও তাঁর একটি অস্ত্রোপচার হয়েছে। তাঁর চিকিৎসায় আরও অনেক দিন সময় লাগবে।


বিবার্তা/হাসান/কামরুল



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com