তাজিয়া মিছিলে বর্শা-বল্লম, আতশবাজি, পটকা নিষিদ্ধ
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৪
তাজিয়া মিছিলে বর্শা-বল্লম, আতশবাজি, পটকা নিষিদ্ধ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিলে প্রবেশের সময় দা, ছোরা, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি ও টিফিনকারি ব্যাগ বহন নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি)।


ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, একইসঙ্গে মিছিলে আতশবাজি ও পটকাফাটানো নিষিদ্ধ। এছাড়া মিছিলে ১২ ফুটের বেশি উচ্চতার নিশান ব্যবহার করা যাবে না।


মঙ্গলবার সকাল ১১টায় পুরান ঢাকা হোসাইনী দালান ইমাম বাড়ায় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


ডিএমপি কমিশনার বলেন, পবিত্র আশুরা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এ উপলক্ষে কয়েক স্তরের সুদৃঢ় নিরাপত্তা ও প্রবেশের চারমুখে চেকপোস্টে সাদা পোশাকে নিরাপত্তা বাহিনী থাকবে। আশুরা উপলক্ষে এখনো কোনো জঙ্গি হামলার আশঙ্কা নেই।


তিনি বলেন, অনকল ইমারের্জন্সি সার্ভিসের জন্য সোয়াট, বোম ডিসপোজাল ইউনিট ও ক্রাইম সিন ওয়ান থাকবে। এছাড়া রাতে তাজিয়া মিছিলে কোনো ধরনের ধাতব এবং দাহ্য পদার্থ নিয়ে অংশগ্রহণ করা যাবে না।



মিছিলের ও হোসেনি দালানের স্বেচ্ছাসেবীদের চিনতে আলাদা ‘আর্মব্যাজ’ ব্যবহার করতে হবে। তাজিয়া মিছিলকে কেন্দ্র করে হোসনি দালান থেকে ধানমন্ডি লেক পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে।


তিনি আরোবলেন, অংশগ্রহণকারীদের মিছিলে ঢোকার আগেই আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশির মুখোমুখি হতে হবে। মাঝ পথে কাউকে মিছিলে যোগদান করতে দেয়া হবে না। হোসনি দালান, বিবিকা রওজাসহ রাজধানীতে মিছিল যাবার প্রত্যেকটি পথে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। পোশাকে ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে।


এসময় উপস্থিত ছিলেন, কাউন্টার টেরোরিজম প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, কৃঞ্চপদ রায়, যুগ্ম কমিশনার শেখ নাজমুল আলম, মফিজ উদ্দিন আহমেদ, উপ-কমিশনার(সিটি) প্রলয় কুমার জোয়ার্দার।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com