শিরোনাম
ফেসবুক, টুইটারে উন্নয়ন তুলে ধরবে সরকার
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৮:২৮
ফেসবুক, টুইটারে উন্নয়ন তুলে ধরবে সরকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদ নির্বাচনের আগে দুই মেয়াদের ১০ বছরে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড প্রচারে জোর দিচ্ছে সরকার। এজন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম ও ইউটিউবসহ প্রচলিত নানা পন্থায় প্রচার চালাবে সরকার।


৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এসব সিদ্ধান্ত হয়েছে। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমানের সভাপতিত্বে এ সভা হয়েছে।


সভায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, তথ্য সচিব এম এ মালেক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমসহ ঊর্ধ্বতনরা উপস্থিত ছিলেন।


এ বিষয়ে নজিবুর রহমান বলেছেন, জনগণের সার্বিক কল্যাণে নিবেদিত বর্তমান সরকারের বিগত প্রায় ১০ বছরের মন্ত্রণালয়ভিত্তিক উন্নয়ন কাযক্রমের অগ্রগতি ও সাফল্য জনগণের কাছে পৌঁছানোর ব্যবস্থা করতে হবে।


মন্ত্রণালয়ভিত্তিক সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারে সভায় ৯টি সিদ্ধান্ত হয়েছে। এর মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করা ছাড়াও মন্ত্রণাল ও বিভাগের গুরুত্বপূর্ণ সাফল্যগুলো তুলে ধরে স্বল্প দৈর্ঘ্যওে প্রামাণ্যচিত্র, টিভিসি, পোস্টার, পুস্তক, বিলবোর্ড তৈরি করে জনগণের মধ্যে বিতরণ করা হবে। উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে সাংবাদিকদের ব্রিফ করা ও মাঠ পরিদর্শন করা হবে। মন্ত্রণালয় ও বিভাগের ওয়েবসাইটগুলোকে হালনাগাদ করা হবে। রেডিও, টেলিভিশন ও কমিউনিটি রেডিওতে উন্নয়ন কার্যক্রম প্রচারে জোর দেয়া হবে। এছাড়া, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেশের হালনাগাদ সামগ্রিক উন্নয়ন চিত্র সময়াবদ্ধভাবে সন্নিবেশ করা হবে।


বিবার্তা/কাশেম/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com