শিরোনাম
৪০তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি আগামীকাল
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৮
৪০তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি আগামীকাল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দুই হাজারের বেশি ক্যাডার নিয়োগ দেয়ার জন্য সরকারি কর্ম কমিশন (পিএসসি) আগামীকাল ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি জারি করতে যাচ্ছে। সোমবার পিএসসি’র সূত্র থেকে এ তথ্য জানা যায়।


নাম প্রকাশে অনিচ্ছুক পিএসসির একজন কর্মকর্তা বলেন, ৪০তম বিসিএসের জন্য কয়েক মাস আগে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জনবলের চাহিদাপত্র পাঠানো হয় পিএসসিতে। এতে বিভিন্ন ক্যাডারে দুই হাজারেরও বেশি পদে নিয়োগের জন্য চাহিদা পাঠানো হয়।


পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, আগামীকাল মঙ্গলবার ৪০ তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। বিজ্ঞপ্তি প্রকাশ হলেই জানতে পারবেন।


পিএসসি সূত্র জানায়, প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার পদে ২২৮টি, পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার ৭০টি, পররাষ্ট্র ক্যাডারে সহকারী সচিব ২৫টি, আনসার ক্যাডারে ১২, মৎস্য ক্যাডারে ৩৪৪, নিরীক্ষা ও হিসাব ক্যাডারে সহকারী মহাহিসাবরক্ষক ১৫ এবং শিক্ষা ক্যাডারে বিভিন্ন বিষয়ের প্রভাষক পদে প্রায় ১ হাজার ক্যাডার নিয়োগের চাহিদার কথা বলা হয়েছে।


এ ছাড়া স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন, সহকারী ডেন্টাল সার্জন, কৃষি ক্যাডারে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, সহকারী বন সংরক্ষক, ভেটেরিনারি সার্জন, সহকারী প্রকৌশলী, কর ক্যাডারে সহকারী কর কমিশনার, তথ্য ক্যাডার, রেলওয়ে প্রকৌশল ক্যাডারে নির্বাহী প্রকৌশলী ও সমমানের পদ, ইকোনমিক ক্যাডারে সহকারী প্রধান, রেলওয়ে পরিবহন ও ডাক ক্যাডারে সহকারী পোস্টমাস্টার জেনারেল পদে প্রায় ১ হাজার কর্মকর্তা নিয়োগের জন্য চাহিদা দেয়া হয়েছে।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com