‘নির্বাচনের তারিখ ঘোষণা অর্থমন্ত্রীর কাজ নয়’
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ২২:১২
‘নির্বাচনের তারিখ ঘোষণা অর্থমন্ত্রীর কাজ নয়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের নির্বাচনের তারিখ ঘোষণায় অসন্তোষ প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।


তিনি বলেছেন, নির্বাচনের তারিখ ঘোষণা অর্থমন্ত্রীর কাজ নয়। আমরা এই বিষয়ে তাকে কিছু বলিনি। তারিখ ঘোষণা করে তিনি ভুল করেছেন বলেও মন্তব্য করেছেন সিইসি।


বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল র‌্যাডিসনে দু’দিনব্যাপী এফইএমবিওএসএ-ফেমবোসা সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলন শেষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার এসব কথা বলেন।


অর্থমন্ত্রীর এভাবে বলা ঠিক হয়নি বলে মন্তব্য করে সিইসি বলেন, আমরা তার সঙ্গে যোগাযোগ করিনি। মিডিয়ার সামনে বললাম, অর্থমন্ত্রী ভুল করেছেন। এটা তার কাজ নয়।


অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে নির্বাচন কমিশন সক্ষম বলেও দাবি জানিয়েছেন কে এম নুরুল হুদা।


এর আগে নির্বাচনের সম্ভাব্য তারিখ ২৭ ডিসেম্বর বলে উল্লেখ করেন অর্থমন্ত্রী।


ভোটের তারিখ নির্বাচন কমিশন চূড়ান্ত করবে উল্লেখ করে বুধবার (৫ সেপ্টেম্বর) নিজ সচিবালয়ে অর্থমন্ত্রী এক বিবৃতিতে বলেছেন, শুনেছি নির্বাচন কমিশনের পরিকল্পনা অনুযায়ী আগামী ২৭ ডিসেম্বর দেশে জাতীয় নির্বাচন হতে পারে।


এ সময় সাংবাদিকদের অর্থমন্ত্রী বলেন, আগামী ২০ দিনের মধ্যে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে। তবে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মডেল অনুযায়ী হবে। তাকে প্রধান করে স্বল্পসংখ্যক মন্ত্রী নিয়ে এ সরকার হবে।


নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার সুযোগ নেই বলেও মন্তব্য করেছেন অর্থমন্ত্রী। এর কারণ ব্যাখ্যায় তিনি বলেছেন, বর্তমানে সংসদে দলটির কোনো প্রতিনিধি নেই।


এছাড়া সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেছেন, নির্বাচনকালীন সরকারে সুশীল সমাজের প্রতিনিধি থাকারও কোনো সুযোগ নেই। পত্র পত্রিকায় এ ধরনের যেসব তথ্য এসেছে সেগুলো ভুল বলেও জানিয়েছেন মন্ত্রী।


ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ছাড়া নির্বাচন কখনোই সুষ্ঠু হবে না বলেও জানান আবুল মাল আবদুল মুহিত।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com