‘শিক্ষার্থীরাই উন্নত বিশ্বের লক্ষ্য পূরণ করবে’
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৩৫
‘শিক্ষার্থীরাই উন্নত বিশ্বের লক্ষ্য পূরণ করবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত বিশ্বের অন্তর্ভূক্ত হতে যাচ্ছি, এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাই সেই লক্ষ্য পূরণে নেতৃত্ব দেবে। শিক্ষার্থীরাই ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করবে।


আজ শনিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘৭ মার্চ’ ভবন উদ্বোধনের পর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসব কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে যেকোনো প্রস্তবনা নিয়ে গেলেই প্রধানমন্ত্রী রাজি হয়ে যান। এ কারণে গত ১০ বছরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনেক উন্নয়ন কাজ করা সম্ভব হয়েছে। দশটি প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো সুবিধাসহ বিভিন্ন ভবন নির্মাণ করে শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মচারীদের বসবাসের সুবিধা নিশ্চিত করা হয়েছে। শিক্ষার পরিসর বাড়ানো হয়েছে। আটটি প্রকল্পের কাজ শেষ ও দুটির কাজ এখনো চলছে।’


তিনি বলেন, এই বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা পড়েছেন, প্রধানমন্ত্রীও পড়েছেন। তাই আমি নিজেকে নিয়ে গর্ববোধ করি।


রোকেয়া হলের নতুন ‘৭ মার্চ’ ভবন সম্পর্কে মন্ত্রী বলেন, ‘এটি একটি প্রতীকী নাম। ৭ মার্চ আমাদের জাতির জীবনে গৌরবময় অধ্যায়। সেদিন জাতির পিতা সোহরাওয়ার্দী উদ্যানে যে ভাষণ দিয়েছিলেন সেটাই আমাদের মুক্তিযুদ্ধে প্রেরণা ও দিকনির্দেশনা ছিল। জাতির মুক্তির জন্য এই দিনটির গুরুত্ব অপরিসীম।’


অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রক্টর অধ্যাপক ড. একে এম গোলাম রব্বানী প্রমুখ।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com