৫ সেপ্টেম্বর উড়ছে আকাশবীণা
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১২:২৬
৫ সেপ্টেম্বর উড়ছে আকাশবীণা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সর্বাধুনিক প্রযুক্তির নতুন উড়োজাহাজ ৫ সেপ্টেম্বর সন্ধ্যায় বাণিজ্যিকভাবে আকাশে উড়বে।


ওই দিন দুপুরে ৭৮৭-৮ ড্রিমলাইনার আকাশবীণার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি টার্মিনাল সংলগ্ন মাঠে এ উদ্বোধনী অনুষ্ঠান হবে।


বাণিজ্যিকভাবে শনিবার যাত্রী নিয়ে কুয়ালালামপুর যাওয়ার সময় নির্ধারণ ছিল আকাশবীণার। বিলাসবহুল এ এয়ারক্রাফটের আসন সংখ্যা ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস-২৪টি, ইকোনমি-২৪৭টি।


বিমানের মার্কেটিং বিভাগ সূত্রে জানা গেছে, প্রথম ফ্লাইটের সব টিকিট বিক্রি শেষ। কর ও চার্জ ছাড়া ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটে ইকোনমি ক্লাসের ভাড়া ২০০ মার্কিন ডলার। এ ছাড়া ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ইকোনমি ক্লাসের ভাড়া ২৯০ মার্কিন ডলার।


গত ১৯ আগস্ট বিকেলে ঢাকায় এসে পৌঁছায় আমেরিকার বোয়িং কোম্পানির তৈরি বাংলাদেশ এয়ারলাইনসের ৭৮৭-৮ ড্রিমলাইনার। যুক্তরাষ্ট্রের সিয়াটল পেনফিল্ড থেকে যাত্রাবিরতি ছাড়াই টানা সাড়ে ১৪ ঘণ্টা উড়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে আকাশবীণা।


বোয়িংয়ের কাছ থেকে আরও তিনটি ৭৮৭-৮ ড্রিমলাইনার বিমানবহরে যোগ হতে যাচ্ছে। দ্বিতীয়টি আসবে নভেম্বরে। অন্য দুটি ড্রিমলাইনার আসবে ২০১৯ সালের শেষ দিকে।


গত বুধবার দুপুরে ড্রিমলাইনারের প্রথম পরীক্ষামূলক ফ্লাইট ঢাকা থেকে কলকাতায় যায়। বিমানের সিনিয়র পাইলট ক্যাপ্টেন ফজল আহমেদ ও বোয়িংয়ের ক্যাপ্টেন রিচার্ড এম ডেনটন ফ্লাইটটি পরিচালনা করেন।


এ ফ্লাইটে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়, সিভিল অ্যাভিয়েশন অথোরিটি, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কর্মকর্তাসহ ২৯ জন আরোহী ছিলেন। ওই দিন বিকেল পৌনে পাঁচটায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরে আসে ড্রিমলাইনার।


বিবার্তা/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com