দারুল ইহসানের সনদধারীদের এমপিওভুক্তির নির্দেশ
প্রকাশ : ২৮ আগস্ট ২০১৮, ১৬:৩৭
দারুল ইহসানের সনদধারীদের এমপিওভুক্তির নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আদালতের রায়ে বন্ধ হওয়া দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে পাস করা বেসরকারি শিক্ষক ও কর্মচারীদের এমপিওভুক্তি করা সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার এ সংক্রান্ত আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।


মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক-৩ শাখার নির্দেশনায় বলা হয়েছে, 'সুপ্রিম কোর্টের নির্দেশ মোতাবেক দারুল ইহসান বিশ্ববিদ্যালয় থেকে অর্জিত সনদের গ্রহণযোগ্যতার বিষয়ে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্যদ বা ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে। উক্ত সনদের ভিত্তিতে ইতোমধ্যে বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত সংক্রান্ত সকল কার্যক্রম মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) গ্রহণ করবে।'


সরকারের এই সিদ্ধান্তের ফলে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদধারী তিন হাজারের মত শিক্ষক-কর্মচারী এমপিওভুক্তির সুযোগ পাবেন।


দারুল ইহসান বিশ্ববিদ্যালয় দারুল ইহসান বিশ্ববিদ্যালয় অফিস আদেশের অনুলিপি মাউশি মহাপরিচালক, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক ছাড়াও সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের পাঠানো হয়েছে।


বেশ কয়েকটি মামলা ও রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট সারাদেশে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সবগুলো ক্যাম্পাস অবৈধ ঘোষণা করলেও এই বিশ্ববিদ্যালয়ে থেকে পাস করাদের সনদ অবৈধ ঘোষণা করেনি।


হাই কোর্টের ওই রায়ের পর বিশ্ববিদ্যালয়টির সবগুলো ক্যাম্পাস বন্ধ করে দেয় সরকার। কিন্তু দারুল ইহসানের সনদ নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মকর্তাদের এমপিও নিয়ে জটিলতার সৃষ্টি হয়।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com