শিরোনাম
সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটনের অঙ্গীকার কাদেরের
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ১৩:০৫
সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটনের অঙ্গীকার কাদেরের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রয়াণ দিবসে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটনের অঙ্গীকার করে সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে উৎপাটিত করবো, এটাই আজকে জাতীয় কবির মহাপ্রয়াণ দিবসে আমাদের অঙ্গীকার।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে সোমবার সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে মন্ত্রী এ কথা বলেন।


কাদের বলেন, আগস্ট মাস এলেই আমাদের বেদনার অশ্রু গড়িয়ে পড়ে। আজ জাতীয় কবি, অগ্নিবীণার কবি কাজী নজরুল ইসলামের ৪২তম প্রয়াণ দিবস। আমরা শ্রদ্ধার সঙ্গে দিনটিকে স্মরণ করছি।


তিনি বলেন, আমাদের জাতীয় কবি অসাম্প্রদায়িক ও মানবতাবাদী চেতনায় সমৃদ্ধ ছিলেন। বাংলাদেশে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ এখনো ডালপালা বিস্তার করে আছে। এই সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে আমরা উৎপাটিত করবো- এটাই আজকে জাতীয় কবির মহাপ্রয়াণ দিবসে আমাদের অঙ্গীকার।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এক প্রশ্নের জবাবে বলেছেন, বাংলাদেশ তার অস্তিত্ব টিকিয়ে রেখেছে, এটা জাতীয় কবির স্বপ্নের বাস্তবায়ন।


এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া ও সদস্য মারুফা আক্তার পপি।


এছাড়া বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা ফুল দিয়ে প্রিয় কবিকে স্মরণ করেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com