ঈদে বড় অপরাধ সংঘটিত হয়নি : ডিএমপি
প্রকাশ : ২৬ আগস্ট ২০১৮, ১৭:৫০
ঈদে বড় অপরাধ সংঘটিত হয়নি : ডিএমপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঈদ উল আযহা শান্তিপূর্ণভাবে উদযাপিত হয়েছে জানিয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, এবারের ঈদে বড় ধরনের কোনো অপরাধ সংঘটিত হয়নি।


রবিবার ঢাকা মহানগর পুলিশের সদর দপ্তরে আয়োজিত ঈদ পুনর্মিলনীতে আগত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি একথা বলেন। এ সময় ঈদে দায়িত্বপালনকারী পুলিশ সদস্যদের ধন্যবাদ জানিয়ে সবাইকে ঈদ মোবারক জানান।


নিরাপত্তার ব্যাপারে তিনি বলেন, শুধু ঢাকা সিটিতে না, সারাদেশে উল্লেখযোগ্য কোনো বড় অপরাধ সংঘটিত হয়নি। ঢাকার নিরাপত্তা ব্যবস্থা অত্যন্ত ভালো ও কঠোর ছিল। ঈদের আগে নগরবাসী নিরাপদে গভীর রাত পর্যন্ত শপিং করে বাড়ি ফিরেছেন। আমরা বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছিলাম। ফলে নগরবাসী নিরাপদে উৎসবমূখর পরিবেশে নিজ নিজ গৌন্তব্যে ঢাকা ছেড়েছেন।


তিনি বলেন, আমরা নিজেরা ঈদের ছুটিতে না গিয়ে সাধারণ মানুষের নামাজের নিরাপত্তা দিয়েছি। আমরা পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে ঈদে নগরীর আইনশৃঙ্খলা রক্ষা করেছি। এর থেকে ভালো কাজ আর কী হতে পারে।


কমিশনার বলেন, ঈদের ছুটিটা ছিল আমাদের কাছে চ্যালেঞ্জ। ঈদে অধিকাংশ বাসা-বাড়ি, অফিস ও ব্যবসায়ী প্রতিষ্ঠান খালি থাকে। এ সময় যাতে চুরি-ডাকাতি বেড়ে না যায় সেই জন্য থানা পুলিশের টহল ডিউটি বৃদ্ধি করা হয়েছে।


ঈদে দায়িত্ব পালনকারী সকল পুলিশ সদস্যকে ধন্যবাদ জানিয়ে কমিশনার বলেন, সাম্প্রতিক ঘটে যাওয়া বিভিন্ন আন্দোলনে পুলিশের ভূমিকা এবং পবিত্র ঈদ-উল-আযহায় পুলিশের পেশাদারিত্ব ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য প্রধানমন্ত্রী ডিএমপিসহ বাংলাদেশ পুলিশ বাহিনীর ভূয়সী প্রশংসা করেছেন। আমাদের দায়িত্বে কোথাও কোনো ব্যত্যয় ঘটেনি। ভবিষতেও আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে যাব।


উল্লেখ্য, সারা দেশে গত বুধবার ঈদ উল আযহা উদযাপন করা হয়েছে। ঈদ উপলক্ষে গত মঙ্গলবার থেকে সরকারি বন্ধ ঘোষণা করা হয়। বৃহস্পতিবার পর্যন্ত সরকারি বন্ধ থাকলে শুক্র ও শনিবার বাড়ছি ছুটি হওয়াতে ঢাকা শহর টানা ৫ দিন ফাঁকা ছিল। আর রবিবার সরকারি অফিস খুললেও এখনো ঈদের আমেজ বিরাজ করছে নগরীতে।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com