শিরোনাম
যানজটের কোনো খবর পাইনি: কাদের
প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১৩:০১
যানজটের কোনো খবর পাইনি: কাদের
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে এখন সড়কের অবস্থা ভালো। পশুবাহী গাড়ির কারণে রাস্তায় যান চলাচলে কিছুটা ধীরগতি রয়েছে। ফেরি পারাপারে পশুবাহী গাড়িকে প্রায়োরিটি দেয়া হচ্ছে। এসব কারণে একটু সময় লাগছে।


রবিবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।


মন্ত্রী বলেন, আজ ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-টাঙ্গাইল সড়কে খবর নিয়েছি, এখন পর্যন্ত যানজটের কোনো খবর পাইনি। যানজট হবে না একথা আমি বলি না। মাঝেমাঝে গাড়ি বিকল হয়ে যায়, এক্সিডেন্ট হয় এসব কারণে যানজট সৃষ্টি হয়।


তিনি বলেন, ড্রেজিং করে গোমতীতে ফেরি চলাচলের উপযোগী করা হয়েছে। মেঘনা-গোমতীতে ডিসেম্বরে নতুন সেতু উদ্বোধনের আগ পর্যন্ত ফেরি সার্ভিস চালু থাকবে।


মওদুদ আহমেদকে গৃহবন্দী করে রাখা হয়েছে এমন দাবিকে অস্বীকার করে ওবায়দুল কাদের বলেন, এ ধরনের কথা মওদুদ আহমেদের নাটক। তিনি ইস্যু তৈরি করার জন্য এসব করছেন।


তিনি বলেন, আপনারা (সাংবাদিক) আপনাদের প্রতিনিধি পাঠিয়ে দেখে আসুন। মওদুদ আহমেদের বাড়ির সামনে আওয়ামী লীগ কিংবা পুলিশের কোনো সদস্য নেই। তাকে অবরুদ্ধ করে রাখা হয়নি। গত ২২ বছর ধরে ঈদের আগে তিনি কখনো বাড়িতে (নোয়াখালীর কোম্পানীগঞ্জ) যাননি। এলাকার উন্নয়নে কোনো কাজ করেননি। এখন মওদুদ সাহেব অবরোধের নাটক করছেন। এটা গুরুত্ব দেওয়ার কোনো কারণ নেই।


কাদের বলেন, বিএনপি সংবিধান মানে নাম, আইন মানে না, আদালত মানে না, বিচার মানে না, কিছুই না। বিএনপি জানে আগামী নির্বাচনে তারা হেরে যাবে। তাই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অজুহাত খুঁজছে। তবে ২০১৪ সালের মতো যদি তারা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করতে চায় তাহলে জনগণ তা প্রতিহত করবে।


তিনি বলেছেন, এই নির্বাচন (একাদশ) নয়, পরবর্তী নির্বাচনের আগে সংলাপ হবে। নির্বাচনকালীন সরকার রুটিন মাফিক দায়িত্ব পালন করবে, সরকারের মন্ত্রিপরিষদ, পুলিশ প্রশাসন সব কিছুই থাকবে নির্বাচন কমিশনের (ইসি) অধীনে।


তিনি আরো বলেন, আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। নির্বাচনকালীন সরকারের হাতে কোনো ক্ষমতা থাকবে না।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com