‘বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশ’
প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ২১:৪৯
‘বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বঙ্গবন্ধুকে জানলেই জানা হবে বাংলাদেশ। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা, আমাদের স্বাধীনতা। নিন্দুক আর জাতির শত্রুরা বঙ্গবন্ধুর উচ্চতা এক চুলও খাটো করতে পারেনি।


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বুধবার সকালে রাজধানীর কাকরাইলে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) মিলনায়তনে তথ্য মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন ও বাংলাদেশকে নিরাপদ ও স্থায়ী করতে বঙ্গবন্ধু হত্যার রাজনীতির বাহকদের সমাজ, রাজনীতি ও ক্ষমতা থেকে নির্বাসনে পাঠাতে হবে।


পঁচাত্তর সালের পর বিএনপি-জামায়াত-খালেদা চক্র ধারাবাহিকভাবে ষড়যন্ত্র-হত্যা-খুনের অপরাজনীতি করছে উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, তারা ১৫ আগস্ট মিথ্যা জন্মদিন পালনের নামে বঙ্গবন্ধুর খুনিদের পক্ষে উল্লাস করে; ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যাচেষ্টা, জঙ্গি-সন্ত্রাস ও আগুন দিয়ে মানুষ পোড়ানো, যুদ্ধাপরাধীর বিচার আটকানো আর নির্বাচন বানচাল করে অস্বাভাবিক সরকার তৈরির চক্রান্ত করে আসছে, এদের ক্ষমা নেই।


প্রধান তথ্য অফিসার কামরুন নাহারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন অর রশীদ এবং বাংলাদেশ সংবাদ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ।


আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আজহারুল হক, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের মহাপরিচালক মো. রফিকুজ্জামান ও পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর।


এদিকে ১৫ আগস্ট বিকালে রাজধানীর গণগ্রন্থাগারে শওকত ওসমান মিলনায়তনে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর ও গণগ্রন্থাগারের যৌথ আয়োজনে বঙ্গবন্ধুর জীবনভিত্তিক প্রামাণ্যচিত্র ও আলোকচিত্রের দু’দিনব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করেন তথ্যমন্ত্রী।


চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেনের সভাপতিত্বে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নাসির উদ্দিন আহমেদ ও প্রধান তথ্য অফিসার কামরুন নাহার অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।


স্বাগত বক্তব্য রাখেন গণগ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক আশীষ কুমার সরকার।


তথ্যমন্ত্রী বলেন, এই প্রামাণ্যচিত্র ও আলোকচিত্রগুলো সাক্ষী দিচ্ছে বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা, বাংলাদেশের স্থপতি ও জাতিসত্ত্বার নির্মাতা।


বিবার্তা/তৌহিদ/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com