কমলাপুরে টিকিটপ্রত্যাশীদের উপচে পড়া ভিড়
প্রকাশ : ১০ আগস্ট ২০১৮, ১১:৫২
কমলাপুরে টিকিটপ্রত্যাশীদের উপচে পড়া ভিড়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে চলছে আগাম টিকিট বিক্রির তৃতীয় দিন। শুক্রবার সেই ভোর থেকেই স্টেশনে ভিড় জমিয়েছেন হাজার হাজার মানুষ। যদিও বেশিরভাগ লোকই এসেছেন গত রাতেই!


শুক্রবার সকাল ৮টা থেকে অগ্রীম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ পাওয়া যাচ্ছে ১৯ আগস্টের টিকিট।


স্টেশনের ২৬টি কাউন্টার থেকে একযোগে চলছে টিকিট বিক্রি। এর মধ্যে দুটি নারীদের জন্য সংরক্ষিত।


প্রতিটি টিকিট কাউন্টারের সামনে মানুষের উপচে পড়া ভিড় আর সুদীর্ঘ লাইন। মানুষের এই লাইন দীর্ঘ হয়ে স্টেশনের বাইরে গিয়ে ঠেকেছে। সবচেয়ে বেশি ভিড় উত্তরবঙ্গগামী ট্রেনগুলোর কাউন্টারের সামনে।


আগামীকাল শনিবার পাওয়া যাবে ২০ আগস্টের টিকিট। ১২ আগস্ট মিলবে ২১ আগস্টের টিকিট। এই দিনগুলোতে ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি হবে।


রেল সূত্রে জানায়, এবারও মোট টিকিটের ৬৫ শতাংশ দেওয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে।


কমলাপুর স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বলেন, সকাল থেকেই টিকিট প্রত্যাশী মানুষের উপচেপড়া ভিড় স্টেশনে। যত মানুষ লাইনে দাঁড়িয়েছে সবাইকে হয়তো আমরা তার কাঙ্ক্ষিত টিকিট দিতে পারবো না। কারণ আমাদের সম্পদ সীমিত। তবে যাত্রী চাপের কথা মাথায় রেখে প্রতিটি ট্রেনেই অতিরিক্ত বগি সংযুক্ত করা হবে। অগ্রিম টিকিট বিক্রিতে যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে লক্ষ্যে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীসহ রেলওয়ের নিজস্ব বাহিনী তৎপর রয়েছে।


বিবার্তা/হাসান/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com