শিরোনাম
পুলিশের গাড়িতে লাইসেন্স রাখার নির্দেশ
প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১৬:০৭
পুলিশের গাড়িতে লাইসেন্স রাখার নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুলিশের গাড়িগুলোয় লাইসেন্সসহ অন্যান্য কাগজপত্র সাথে রাখতে চালকদের নির্দেশ দেয়া হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) একটি সূত্র এ খবর জানিয়েছে।


বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় পাঁচদিন ধরে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে ‘নিরাপদ সড়কের দাবিতে’ আন্দোলন করছেন শিক্ষার্থীরা। একই সাথে তারা সড়কে চলাচলরত গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স যাচাই করছেন। বাদ যাচ্ছে না পুলিশ, মন্ত্রী-এমপি কিংবা গণমাধ্যমকর্মীদের গাড়িও।


শিক্ষার্থীরা আজো বৃহস্পতিবার ঢাকার বিভিন্ন রাস্তায় গাড়িচালকের লাইসেন্স পরীক্ষা করে দেখছে। লাইসেন্সবিহীন চালকের গাড়ি আটকে দিচ্ছে তারা। এই পরিস্থিতিতে ডিএমপি পুলিশ কমিশনারের কার্যালয় থেকে এমন নির্দেশ দেয়া হলো।


রাজধানীর তেজগাঁও এলাকায় শিক্ষার্থীদের কাছে ড্রাইভিং লাইসেন্স দেখিয়ে চলাচল করতে দেখা গেছে পুলিশ সদস্যদের। শুধু তেজগাঁও নয়, শাহবাগ, গুলশান, উত্তরা ও মিরপুরেও দেখা গেছে একই চিত্র।


রাজধানীর এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যালে পুলিশের তিনটি গাড়ি আটকে দেয় শিক্ষার্থীরা। সেখানে লাইসেন্স ও কাগজপত্র না থাকায় ট্রাফিক পুলিশ সদস্যদেরও মামলা নিতে বাধ্য করা হয়।


গত রোববার ঢাকার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে চার দিন ধরে ঢাকাসহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ করছে।


বিবার্তা/জাকিয়া


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com