শিরোনাম
“নারীর স্বার্থ রক্ষায় এ সরকারকেই পুনরায় ক্ষমতায় আনতে হবে”
প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ১৮:১৭
“নারীর স্বার্থ রক্ষায় এ সরকারকেই পুনরায় ক্ষমতায় আনতে হবে”
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

"বর্তমান সরকারের আমলে নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে যে অগ্রগতি ঘটেছে তা গোটা এশিয়া অঞ্চলে উদাহরন সৃষ্টি করেছ। শিক্ষা,স্বাস্থ্য, পুষ্টি,প্রশাসনের ব্যবসায় নারীর অংশ গ্রহণ, খেলাধূলা সবক্ষেত্রে নারীরা দিন দিন এগিয়ে যাচ্ছেন। সুতরাং নারীদের স্বার্থ রক্ষায় নারীদেরকেই বর্তমান সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।


বুধবার রাজধানীর মিন্টু রোডে সমাজকল্যাণমন্ত্রীর সরকারি বাসভবনে ঢাকার রমনা থানা মহিলা আওয়ামী লীগের সবজী বাগান ইউনিটের কর্মী সভায় তিনি এ কথা বলেন ।


নারীর ক্ষমতায়নে উদাসীনত্ব নিয়ে বিএনপি-জামাতের সমালোচনা করে মেনন বলেন, "বিএনপি-জামাত আমলের ফতোয়াবাজি, নারী নীতির বিরুদ্ধে অবস্থান ও হেফাজতের অশালীন ও অবাস্তব বক্তব্যকে প্রতিরোধ করেই নারীদের এগিয়ে যাওয়ার পথকে উন্মুক্ত করতে হয়েছে। এক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অনস্বীকার্য; তাঁর অবদান কেবল দেশেই নয়, এখন গোটা বিশ্ব স্বীকৃত।"


এসময় নারীর এই অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে এবং নারীর স্বার্থরক্ষা করতে বর্তমান সরকারকে অবশ্যই পুনরায় ক্ষমতায় ফিরিয়ে আনতে হবে বলেও জানান মেনন।


আগামী জাতীয় নির্বাচনে নারী ভোটের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, "এদেশের ভোটারের প্রায় অর্ধাংশ নারী এবং নির্বাচনে নারীর ভোট খুবই গুরুত্বপূর্ণ। অতীতে দেখা গেছে বিএনপি বিশেষ করে জামাত এই নারীদের বিভ্রান্ত করার জন্য ধর্মের নামে বাড়ি বাড়ি গিয়ে মিথ্যা ভিডিও প্রদর্শন, মিথ্যা তথ্য দিয়ে নানা প্রপাগাণ্ডা প্রচার করে থাকে। এবারও তার বিপরীত কিছু হবে না। এ কারণে আমাদের মেয়েদের সবাইকে একইভাবে বাড়ি বাড়ি গিয়ে সকল মিথ্যাকে ব্যর্থ করে দিয়ে, সরকারের উন্নয়ন কার্যক্রম মেয়েদের কাছে তুলে ধরতে হবে। এ জন্য এখনই প্রস্তুত হোন এবং সময়কে কাজে লাগান।"


এ কর্মী সভায় সভাপতিত্ব করেন রমনা থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ পারভীন শিমু। এছাড়া আরও বক্তব্য রাখেন রমনা থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, মহানগর মহিলা আওয়ামী লীগ নেত্রী মেহের নিগার তন্ময় প্রমুখ।


বিবার্তা/বিজ্ঞপ্তি/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com