শিরোনাম
আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয় বহন করবে সরকার
প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ০৯:১৩
আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয় বহন করবে সরকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাস চাপায় আহত শিক্ষার্থীদের চিকিৎসার সমস্ত ব্যায় সরকার বহন করবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম সোমবার রাতে এ কথা জানিয়েছেন।


দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিমানবন্দর সড়কে বাস চাপায় যে সকল শিক্ষার্থীরা আহত হয়েছেন তাদের পরিবারের সদস্যদের আমি আশ্বস্ত করছি, তাদের চিকিৎসার সকল ব্যায় সরকার বহন করবে।


তিনি বলেন, আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেয়ার জন্য আমি স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. এনায়েত হোসেনকে হাসপাতালে পাঠিয়েছিলাম। তিনি গিয়ে তাদের চিকিৎসার খোঁজ-খবর নিয়েছেন এবং আহতদের পরিবারের সদস্যদের সাথে কথা বলে সমস্ত চিকিৎসার ব্যাপারে আশ্বস্ত করে এসেছেন।


রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে রবিবার দুপুরে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। একই ঘটনায় ১০ থেকে ১২ জন শিক্ষার্থী আহত হয়েছে।


এদিকে নিহত শিক্ষার্থীদের নিয়ে নৌমন্ত্রী শাজাহান খানের করা বিরূপ মন্তব্যে দুঃখ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের প্রকাশনা উৎসব শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।


বাণিজ্যমন্ত্রী বলেন, বাসচাপায় গতকাল দুজন শিক্ষার্থী নিহত হন। আমিও বাবা আমারও সন্তান আছে। আমি এটি সহ্য করতে পারিনি।


তিনি বলেন, আমি জানলাম নিহত মেয়ে শিক্ষার্থীর বাবা একজন চালক। তার স্বপ্ন ছিল মেয়েকে মানুষ করবে। তার সারা জীবনের স্বপ্ন সড়ক দুর্ঘটনায় শেষ হয়ে গেছে। এ ঘটনা নিয়ে যদি কেউ (নৌমন্ত্রী) বিরূপ মন্তব্য করেন তাহলে আমি দুঃখিত, ব্যতীত ও মর্মাহত। প্রধানমন্ত্রীও এ বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন। এটি নিয়ে আমি আর কিছু বলতে চাই না।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com