শিরোনাম
‘সুষ্ঠু নির্বাচনের জন্য ঠিকভাবে দায়িত্ব পালন করুন’
প্রকাশ : ২৬ জুলাই ২০১৮, ১৯:১১
‘সুষ্ঠু নির্বাচনের জন্য ঠিকভাবে দায়িত্ব পালন করুন’
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ফটো)
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জাতিকে সুষ্ঠু নির্বাচন উপহার দিতে জেলা প্রশাসকদেরকে (ডিসি) ঠিকভাবে দায়িত্ব পালন করার আহ্বান জানিয়েছেন।


বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে ডিসি সম্মেলনের তৃতীয় ও শেষ দিনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত আলোচনায় তিনি এই আহ্বান জানান।


পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আসাদুজ্জামান খান কামাল বলেন, ডিসিদের বলা হয়েছে, নির্বাচন আসছে, নির্বাচন কমিশন নির্বাচনের তারিখ ঘোষণা করলেই, শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরাপত্তা বাহিনী কাজ করবে, তারা যথেষ্ট প্রস্তুত রয়েছে। তাদের সক্ষমতাও যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। নির্বাচন গ্রহণের জন্য তাদের যতখানি জনবল ও লজিস্টিকস সহায়তা দরকার, তা দেয়া হচ্ছে এবং বাকিটাও দেয়া হবে।


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, তাদের (ডিসি) আহ্বান জানিয়েছি, একটি সুষ্ঠু নির্বাচন পরিচালনা করার জন্য এবং জাতিকে সুষ্ঠু নির্বাচন উপহার দেয়ার জন্য। তাদের দায়িত্বটা যেন তারা ঠিক সময়ে ঠিকভাবে পালন করেন।


স্বরাষ্ট্রমন্ত্রী জানান, জেলা প্রশাসকদের পক্ষ থেকে সীমান্তে কাঁটাতারের বেড়া দেয়ার কথা বলা হয়েছে। তবে সরকার কাঁটাতারের চেয়ে সীমান্তে সড়ক তৈরিতে প্রাধান্য দিচ্ছে। যাতে এক বিওপি থেকে আরেক বিওপিতে দ্রুত মোটরসাইকেলে যাতায়াত করা যায়।


প্রসঙ্গত, গত মঙ্গলবার তিন দিনব্যাপী এই ডিসি সম্মেলন শুরু হয়। সরকারের নীতি-নির্ধারণী পর্যায়ের সঙ্গে মাঠপর্যায়ের কর্মকর্তাদের সরাসরি মত বিনিময়ের সুযোগ সৃষ্টির জন্যই এই সম্মেলনের আয়োজন। তৃণমূল পর্যায়ে সরকারের নীতি ও কর্মসূচি বাস্তবায়নে সমস্যাসমূহ এবং সেগুলোর সমাধানের পথ ও কৌশল নির্ধারণে এ সম্মেলন কার্যকর ভূমিকা পালন করে থাকে। এ নিয়ে পঞ্চমবারের মতো এই সম্মেলন অনুষ্ঠিত হলো।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com