শিরোনাম
জিসিসি মেয়রের শপথ গ্রহণ
জনপ্রতিনিধিদের এলাকায় মানুষের আস্থা অর্জনের আহবান
প্রকাশ : ২৬ জুলাই ২০১৮, ১৪:২৮
জনপ্রতিনিধিদের এলাকায় মানুষের আস্থা অর্জনের আহবান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধিদের নিজ নিজ এলাকায় কাজ করে মানুষের আস্থা ও বিশ্বাস অর্জন করার আহবান জানিয়েছেন।


তিনি বলেন, জনপ্রতিনিধি হিসেবে মানুষের সেবা আমাদের দায়িত্ব। আমরা নিজেদের জনগণের সেবক মনে করি এবং সেভাবেই কাজ করি। দল-মত নির্বিশেষে নির্বাচিত সব জনপ্রতিনিধি এলাকার মানুষের উন্নয়নে কাজ করার সুযোগ পাবেন।


গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠানে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রীর তেজগাঁও কার্যালয়ে বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে তারা শপথ গ্রহণ করেছেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র মো. জাহাঙ্গীর আলমের এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন কাউন্সিলরগণের শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন। স্থানীয় সরকার বিভাগের সচিব জাফর আহমেদ খান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।


প্রধানমন্ত্রী নব নির্বাচিত জনপ্রতিনিধিদের উদ্দেশে বলেন, জনগণ ভোট দিয়েছে। আপনারা নির্বাচিত জনপ্রতিনিধি। সবাইকে একটা অনুরোধ করবো দেশের মানুষের সেবা করতে হবে।


জিসিসির নবনির্বাচিত জনপ্রতিনিধিদের অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার সব এলাকার সমউন্নয়নে বিশ্বাসী। কাজেই দলমত নির্বিশেষে যারাই নির্বাচিত হয়েছেন আপনারা এলাকার মানুষের জন্য কাজ করতে পারবেন। আমরা পরিকল্পিত উন্নয়নের মাধ্যমে সে সুযোগ সৃষ্টি করেছি।


সরকারের বিভিন্ন সফলতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে সক্ষম হয়েছে এবং জনগণের ঘরে ঘরে এই উন্নয়নের সুফলকে পৌঁছে দিতে হবে।


শেখ হাসিনা বলেন, দেশকে ক্ষুধামুক্ত করেছি। এখনো দারিদ্রমুক্ত করতে পারিনি। এই দেশকে আমরা দারিদ্র মুক্ত করে গড়ে তুলবো। ইনশাল্লাহ ২০২১ সালে বাংলাদেশকে দারিদ্রমুক্ত করে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করবো।


দেশের মানুষের জীবনমানের পরিবর্তনের জন্য সরকার তৃণমূল থেকে উন্নয়ন করছে উল্লেখ করে তিনি বলেন, উন্নয়নের এই গতিধারা অব্যাহত রাখতে হবে। পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা নিয়ে তা বাস্তবায়নের জন্য নির্বাচিত জনপ্রতিনিধিদের কাজ করতে হবে।


নয় বছরে রাষ্ট্র পরিচালনায় অনেক ক্ষেত্রে অগ্রগতি অর্জন হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রান্তিক পর্যায়ে থেকে সরকারের উন্নয়নের এই ধারণা আজ সারাবিশ্বের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। প্রত্যেকটা গ্রামকে শহর হিসেবে গড়ে তুলে গ্রামের মানুষকে শহরের নাগরিক সুবিধা দেয়া হবে।


নবনির্বাচিত মেয়র ও ৭০ জন কমিশনার এদিন শপথ গ্রহণ করেন। হাইকোর্টের নির্দেশে কাউন্সিলরদের ছয়টি আসনের নির্বাচন স্থগিত রয়েছে। গত ২৬ জুন জিসিসি নির্বাচন অনুষ্ঠিত হয়।


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং গাজীপুরের রাজনৈতিক নেতৃবৃন্দ শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com