‘পরীক্ষা-নিরীক্ষা না হওয়া পর্যন্ত গুপ্তধন অনুসন্ধান স্থগিত’
প্রকাশ : ২২ জুলাই ২০১৮, ১৬:২৫
‘পরীক্ষা-নিরীক্ষা না হওয়া পর্যন্ত গুপ্তধন অনুসন্ধান স্থগিত’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গুপ্তধনের সন্ধানে রাজধানীর মিরপুরে একটি বাড়ি খনন কাজ শুরু করছিল পুলিশ। শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত চলার পর স্থগিত ঘোষণা করা হয়। তবে রবিবার ফের সেই বাড়িতে খনন কাজ শুরু করার কথা ছিল। কিন্তু এদিন খনন কাজ হয়নি।


এদিকে দুপুরের দিকে ওই বাড়ি পরিদর্শন করেছেন গুপ্তধনের সন্ধানে মিরপুরে বাড়ি খনন কাজে দায়িত্বরত ঢাকা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ।


তিনি সাংবাদিকদের বলেন, বাড়িটি বিশেষজ্ঞদের দ্বারা পরীক্ষা-নিরীক্ষা করতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে চিঠি দেয়া হবে। বিশেষজ্ঞরা বিষয়টি নিশ্চিত করলে আবারো খনন শুরু করা হবে। সে পর্যন্ত বাড়িটি পুলিশ হেফাজতে থাকবে।


তিনি আরো বলেন, বাড়িটি অনেক পুরনো ও ঝুঁকিপূর্ণ। ঘরের মধ্যে খননের ফলে ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে। ইতোমধ্যে চার ফিট খনন করা হয়েছে। জাতীয় গৃহায়ণ ও গণপূর্ত অধিদফতরের একজন ইঞ্জিনিয়ার খনন করা স্থান পরিদর্শন করেছেন। তার পরামর্শেই উদ্ধার কাজ স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে দ্রুতই পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।


কেন আগে পরীক্ষা-নিরীক্ষা করে খনন কাজ শুরু করা হলো না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বাড়ির নিচে গুপ্তধন রয়েছে -এমন সংবাদ এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়ায় এক ধরনের উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছিল। এ কারণে পুলিশের সহায়তা প্রাথমিকভাবে গুপ্তধন উদ্ধারে কাজ শুরু করা হয়। যেহেতু চার ফিট মাটি খনন করার পরও কিছু পাওয়ায় যায়নি, সে কারণে এখন বিশেষজ্ঞদের পারামর্শ নেয়া প্রয়োজন।


এর আগে শনিবার গুপ্তধনের খোঁজে মিরপুর ১০ নম্বরের ব্লক ডি-লাইন-১৬/১৬ এর বাড়িতে খনন কাজ শুরু করে পুলিশ। বাড়িটির বর্তমান মালিক দাবিদার মনিরুল আলম। তিনি গত ১৪ জুলাই মিরপুর থানায় এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করেন। এরই ধারাবাহিকতায় সেখানে মাটি খনন শুরু হয়। পরে বিকেল ৩টা ৪০ মিনিটে উদ্ধার কাজের স্থগিত ঘোষণা করা হয়।


বিবার্তা/খলিল/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com