শিরোনাম
কোটার ব্যাপারে ধৈর্য ধরার আহবান সেতুমন্ত্রীর
প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ১৭:৫৫
কোটার ব্যাপারে ধৈর্য ধরার আহবান সেতুমন্ত্রীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কোটা নিয়ে সরকার কাজ করছে; এজন্য সবাইকে ধৈর্য ধারণ করার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


সোমবার দুপুরে বনানীর সেতু ভবনে সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে এক ব্রিফিংয়ে তিনি এ আহবান জানান।


মন্ত্রী বলেন, কোটা সংস্কারে প্রজ্ঞাপন জারির বিষয়টি জটিল প্রক্রিয়া, সময় লাগবে। তবে কোটা সংস্কারের বিষয়ে সরকারের আন্তরিকতার ঘাটতি নেই। প্রধানমন্ত্রীর নির্দেশনায় কমিটি কাজ করছে।


তিনি আরো বলেন, একটি কমিটি গঠন করা হয়েছে। এতদিন কমিটি ছিল না। এখন ক্যাবিনেট সেক্রেটারির নেতৃত্বে একটি কমিটি কাজ করছে, ইতোমধ্যে বৈঠকও করেছে। তারা কিছু তথ্য-উপাত্ত সংগ্রহ করবে। দেশেই বাইরে থেকেও অভিজ্ঞতা নেয়া হবে। সুতরায় আন্দোলনকারীদের বলবো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথায় আস্থা রাখুন।


এ সময় সেতুমন্ত্রী বলেন, কোটা সংস্কার আন্দোলনে বিএনপির উসকানি আছে। এই আন্দোলনের সুবিধা যে বিএনপি নিতে চাইছে সেটি তো প্রমাণ হয় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কথায়।


তিনি বলেন, তারেক রহমান লন্ডন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক নেতার সঙ্গে ফোনে কোটা আন্দোলনে সমর্থন দেয়ার জন্য বিএনপিপন্থী শিক্ষক-শিক্ষার্থীদের নির্দেশনা দিয়েছেন। এতেই প্রমাণ হয় এই আন্দোলনে কারা ফায়দা নিতে চাইছে।


ওবায়দুল কাদের বলেন, বিএনপি গত ৯ বছরে সংগঠিত হতে পারেনি। তাদের মেরুদণ্ড ভেঙে গেছে। তাদের নেত্রী দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাগারে। আন্দোলনের হুঙ্কার দিয়েও কিছুই করতে পারছে না। তাই কোটা আন্দোলনে ভর করতে চাইছে।


মন্ত্রী বলেন, আন্দোলনের সময় ভিসির বাড়িতে যে হামলার ঘটনা ঘটেছে তা পুরোপুরি জঙ্গি স্টাইলে হয়েছে। কিন্তু পুরো আন্দোলন জঙ্গিবাদের বহিঃপ্রকাশ বলে আখতারুজ্জামান যে বক্তব্য দিয়েছেন তার সঙ্গে আওয়ামী লীগ বা আমি পুরোপুরি একমত নই।


বিবার্তা/তৌহিদ/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com