শিরোনাম
জুনে ৩১ কোটি টাকার মাদক ও চোরাচালান পণ্য জব্দ
প্রকাশ : ০৭ জুলাই ২০১৮, ১৮:৩৯
জুনে ৩১ কোটি টাকার মাদক ও চোরাচালান পণ্য জব্দ
ফাইল ফটো
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জুন মাসে সীমান্ত এলাকাসহ দেশের অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৩১ কোটি ১৯ লাখ ছয় হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান পণ্য ও মাদক দ্রব্য উদ্ধার করেছে। বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার একথা জানানো হয়।


আটককৃত মাদকের মধ্যে রয়েছে এক লাখ ৭৯ হাজার ৯৫ পিস ইয়াবা ট্যাবলেট, চার হাজার ৮১৭ বোতল বিদেশী মদ, ১৪৭ লিটার বাংলা মদ ও ১৯ হাজার ৬৭৪ বোতল ফেনসিডিল।


এছাড়া এসময় এক হাজার ৫৬৫ কেজি গাঁজা, চারশ’ গ্রাম হেরোইন, এক হাজার ৭১৮টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ১১ হাজার ৮৩৫টি নেশাজাতীয় ইনজেকশন এবং দশ লাখ ১৩ হাজার ২০টি অন্যান্য ট্যাবলেট উদ্ধার করা হয়।


চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে দশটি সোনার বার, পাঁচ হাজার ৯৮৮টি শাড়ি, দুই হাজার ২৬ পিস থ্রিপিস/শার্টপিস, ৩৪ হাজার ১৩৩ মিটার থান কাপড়, ১৮ হাজার ৪১৯টি তৈরী পোশাক, এক হাজার ৮১ টি গাড়ীর যন্ত্রাংশ, তিনটি পিকআপ, তিনটি ট্রাক, ১২ টি সিএনজি চালিত অটোরিক্সা, ৫০ টি মোটর সাইকেল, চার হাজার ৮৬০ ঘনফুট কাঠ এবং ছয় হাজার ১০৭ কেজি চা পাতা।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে চারটি পিস্তল, একটি ওয়ান শুটার গান, ২০ রাউন্ড গুলি এবং নয়টি ম্যাগাজিন।


বিজিবি’র অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৬১ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের অপরাধে ১৪৬ জন বাংলাদেশী নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।


উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি হতে জুন মাস পর্যন্ত বিজিবি ৪৯৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।


বিবার্তা/বিজ্ঞপ্তি/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com