শিরোনাম
সাংঘর্ষিক কিছু হলে জলসা-জি বাংলার বিরুদ্ধে আইনি পদক্ষেপ
প্রকাশ : ০৪ জুলাই ২০১৮, ২৩:১৯
সাংঘর্ষিক কিছু হলে জলসা-জি বাংলার বিরুদ্ধে আইনি পদক্ষেপ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিদেশি চ্যানেলগুলো নির্দিষ্ট কিছু নিয়ম-নীতির মাধ্যমে প্রদর্শিত হয়। তাছাড়া চ্যানেল অনুমোদনের জন্য উচ্চ পর্যায়ের একটি কমিটি রয়েছে। সেই কমিটি পরীক্ষা নিরীক্ষার পর ছাড়পত্র দিলেই কেবল বাংলাদেশে বিদেশি চ্যানেল প্রদর্শন করার অনুমতি দেওয়া হয়। ভারতীয় স্টার জলসা, জি বাংলায় বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্যের সঙ্গে সাংঘর্ষিক কিছু থাকলে আইনানুযায়ী পদক্ষেপ নেয়া হবে।


আজ বুধবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।


স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া অধিবেশনে এ সংক্রান্ত সম্পুরক প্রশ্নটি উত্থাপন করেন সংরক্ষিত মহিলা আসনের সদস্য নূরজাহান বেগম। এ সময় ওই সংসদ সদস্য ক্ষোভ প্রকাশ করে বলেন, বিদেশি এসব চ্যানেল নতুন প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে। নতুন প্রজন্মের মাঝে নেতিবাচক ধারণা যাচ্ছে। এসব সমাজ বিধ্বংসকারী চ্যানেল বন্ধ করা হবে কি না?


জবাবে তথ্যমন্ত্রী জানান, বিদেশি চ্যানেলসমূহ যেগুলো বাংলাদেশে প্রদর্শিত হয় সেগুলো নির্দিষ্ট কিছু নিয়ম-নীতির মাধ্যমে প্রদর্শিত হয়। এসব চ্যানেল অনুমোদনের জন্য উচ্চ পর্যায়ের একটি কমিটি আছে। সেই কমিটি বিষয়গুলো পর্যালোচনা করে, বিষয়গুলো পরীক্ষা-নিরীক্ষা করে সন্তুষ্ট হলেই কমিটি তখন ছাড়পত্র দেয়।


তিনি আরো বলেন, যে চ্যানেলগুলোর কথা বলা হয়েছে। তাদের বিষয়বস্তু দেখার পরেই অনুমোদন দেয়া হয়েছে। এই অনুমোদন দীর্ঘদিন ধরে চলে আসছে।


সরকারি দলের সদস্য মোছাঃ সেলিনা জাহান লিটার সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সরকারের চলতি মেয়াদেই বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) নতুন ভবন নির্মাণ কাজ শুরু হবে।


আওয়ামী লীগের সদস্য আবদুর রউফের প্রশ্নের জবাবে হাসানুল হক ইনু বলেন, বর্তমানে দেশে ১৪টি উপকেন্দ্র রয়েছে। দেশের বিভিন্ন এলাকার ঐতিহ্য ধারণ ও মেধার বিকাশ ও প্রসারের লক্ষ্যে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের পাশাপাশি রাজশাহী, বরিশাল, সিলেট, খুলনা, রংপুর ও ময়মনসিংহ অর্থাৎ সকল বিভাগে বাংলাদেশ টেলিভিশনের পূর্ণাঙ্গ স্টেশন চালুর প্রক্রিয়া হাতে নেওয়া হয়েছে।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com