হলি আর্টিসানে নিহতদের প্রতি শ্রদ্ধা
প্রকাশ : ০১ জুলাই ২০১৮, ১১:৪৪
হলি আর্টিসানে নিহতদের প্রতি শ্রদ্ধা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর গুলশানে হলি আর্টিসান বেকারিতে সন্ত্রাসী হামলার দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে রবিবার জঙ্গি হামলায় নিহতদের স্মরণ করতে চার ঘণ্টা হলি আর্টিজানের সেই আগের ভবনটি সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে।


সকাল ১০টার আগেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে হলি আর্টিসানের সেই ভবনের সামনে বিভিন্ন দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।


পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, পুলিশ কমিশনার, ডিএমপি কমিশনার ও আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ ছাড়া বিভিন্ন সংগঠন ও ব্যক্তিও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।


গুলশান থানার ওসি মো. আবু বকর সিদ্দিক সাংবাদিকদের জানান, সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নিহতদের স্বজন, বিভিন্ন দূতাবাস, পুলিশ, সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন ও গণমাধ্যমকর্মীদের জন্য এ ব্যবস্থা করা হয়েছে।


২০১৬ সালের ১ জুলাই রাত পৌনে নয়টার দিকে রাজধানীর গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের ৫ নম্বর বাড়িতে অবস্থিত রেস্তোরায় ৮ থেকে ১০ জন সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়ে ২০ জন বিদেশি নাগরিকসহ ৩০ থেকে ৩৫ জনকে জিম্মি করে রাখে। পরদিন শনিবার সকালে রেস্তোরায় জিম্মিদের উদ্ধারে কমান্ডো অভিযান শুরু করে যৌথ বাহিনী। বিদেশি নাগরিকসহ মোট ১৩ জনকে জীবিত এবং মোট ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়।


এ ছাড়া সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে ডিবির সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম এবং বনানী থানার ওসি সালাউদ্দিন নিহত হন।


ভয়াবহ এই জঙ্গি হামলার পর নগরীর গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের ৫ নম্বর বাড়িটি থেকে হলি আর্টিসান বেকারি সরিয়ে নিয়ে বসবাস উপযোগী করলেও সেখানে বাড়ির মালিক থাকেন না।


বিবার্তা/জহির/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com