শিরোনাম
জুলাইয়ে আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২৭ জুন ২০১৮, ১৪:১৮
জুলাইয়ে আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং আগামী জুলাই মাসে বাংলাদেশ সফর করবেন। এ সময় তিনি সন্ত্রাস দমনে সহযোগিতা ও তরুণদের মধ্যে জঙ্গিবাদের প্রবণতা কমানোর বিষয় তার সফরে আলোচ্যসূচির শীর্ষে থাকবে।


আগামী ১৪ জুলাই থেকে তিন দিনের সফরে রাজনাথ সিং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করাসহ দ্বিপক্ষীয় বিষয়ে আলোচনা করবেন।


স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, রাজনাথ সিংয়ের সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) শীর্ষ কর্মকর্তারাও বাংলাদেশে যাবেন। দু’দেশের সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশ, মানবপাচার, গবাদি পশু, মাদক ও অস্ত্রের চোরাচালানকে দমন করার উপায় নিয়ে বৈঠকে আলোচনা হবে।


রাজনাথ সিংয়ের সঙ্গে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠকে সন্ত্রাসবাদ নিয়ে আলোচনায় উভয়দেশের মধ্যে সন্ত্রাসদমন কৌশল কীভাবে আরো শক্তিশালী করা যায় এবং সেদেশের তরুণদের মধ্যে সন্ত্রাসীগোষ্ঠীগুলো যেভাবে জঙ্গিবাদের বীজ বপন করছে, তা কীভাবে থামানো যায়, সে বিষয়ে আলোচনা হবে।


ভারতের পক্ষ থেকে ‘সীমান্ত দিয়ে ক্রমাগত জাল নোট আসা ও বাংলাদেশের দুর্বৃত্তদের হাতে বিএসএফ জওয়ানদের আক্রান্ত হওয়ার’ কথা তুলে ধরা হবে।


বিবার্তা/জাকিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com