শিরোনাম
মাদক নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত অভিযান চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী
প্রকাশ : ২৫ জুন ২০১৮, ১৮:১৮
মাদক নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত অভিযান চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যতদিন পর্যন্ত মাদক নিয়ন্ত্রণে না আসবে ততদিন পর্যন্ত অভিযান চলবে।


তিনি বলেন, সবাই যথাযথ দায়িত্ব পালন করলে শিগগিরই বাংলাদেশকে মাদক মুক্ত করতে পারবো বলে বিশ্বাস করি। মাদকের বিরুদ্ধে যে অভিযান হচ্ছে তা অব্যাহত থাকবে। যে পর্যন্ত মাদক নিয়ন্ত্রণে না আনতে পারি সে পর্যন্ত অভিযান চলবে।


সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মাদকবিরোধী দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।


আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, মাদক ব্যবসায়ীরা অবৈধ অস্ত্র ব্যবহার করছে, আর এ কারণেই আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুকযুদ্ধে হতাহতের ঘটনা ঘটছে। সাম্প্রতিক মাদকবিরোধী অভিযানে অন্তত ২২ হাজার লোককে গ্রেফতার করা হয়েছে বলেও জানান তিনি।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কাউকে হত্যা করার উদ্দেশ্য সরকারের নেই। মাদক বিষয়ে যে তালিকা করা হয়েছে তা ৪-৫ টি গোয়েন্দা থেকে সংগ্রহ করেছি। ২-৩ টা লিস্টে যাদের কমন নাম আসছে তাদের কাছে যাচ্ছে। যারা আত্মসমর্পণ করছে মোবাইল কোর্ট বা অন্য ব্যবস্থায় তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হচ্ছে।


তিনি বলেন, যেখানেই অবৈধ ব্যবসা, সেখানে অবৈধ টাকা, অবৈধ অস্ত্র। আর যেখানে অবৈধ অস্ত্র থাকে সেখানে গোলাগুলি হতে পারে। গোলাগুলি শুরু হলে আমাদের নিরাপত্তা বাহিনীও বসে থাকে না। তারা তাদের জীবন রক্ষার্থে, কাজটি শেষ করতে কখনও কখনও হয়তো গোলাগুলি করে থাকে।


আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আমরা কাউকে হত্যা করি না। পাঁচটি গোয়েন্দা সংস্থার তালিকা আমলে নিয়ে যাদের নাম কমন পাওয়া যাচ্ছে, শুধু তাদের ধরতেই আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালাচ্ছে। এক্ষেত্রে অনেকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের ছেড়েও দেয়া হচ্ছে।


মাদকবিরোধী অভিযানের সফলতার প্রসঙ্গে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাধারণ মানুষের যথেষ্ট সাড়া পেয়েছি। সরকারের পক্ষে মানুষ এই অভিযানে সাড়া দিচ্ছে।


তিনি বলেন, মাদক ব্যবসার সঙ্গে জড়িত অনেকে আগের নিজ স্থান (লোকেসন) থেকে সরে গেছে। অনেকে অবস্থান পরিবর্তন করেছে। সরে যাক আর অবস্থান পরিবর্তন করুক, কাউকে ছাড়া হবে না, সবাইকেই ধরা হবে।


বিবার্তা/রোকন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com