শিরোনাম
‘এবারের বাজেট নির্বাচনী নয় বরং জনবান্ধব’
প্রকাশ : ০৮ জুন ২০১৮, ১৫:১০
‘এবারের বাজেট নির্বাচনী নয় বরং জনবান্ধব’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের বাজেটকোনো নির্বাচনী বাজেট নয় রবং জনবান্ধব। আলোচনা-সমালোচনার পর বাজেটে কোনটা থাকবে, কোনটা থাকবে না সেটা দেখা যাবে।


আজ শুক্রবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বিকল্প ফেরিঘাট নির্মাণের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।


সেতুমন্ত্রী বলেন, বড় বাজেট বড় চ্যালেঞ্জ; বড় চ্যালেঞ্জ অতিক্রম করার সৎ সাহস একমাত্র শেখ হা‌সিনার সরকারের রয়েছে। প্রস্তাবিত বাজেট নির্বাচনের নয়, জনগণের বাজেট বলে।


বাজেট নিয়ে বিএনপির সমালোচনা প্রসঙ্গে তিনি বলেন, এ বাজেট বাস্তবায়ন সরকারের একটা বড় চ্যালেঞ্জ। বুঝে বা না বুঝে বিএনপি সবসময়ই বিরোধী কথা বলে থাকে। সমালোচনা করাই তাদের আসল কাজ।


মন্ত্রী বলেন, বড় বাজেট যেহেতু আমরা করেছি, বড় চ্যালেঞ্জও অতিক্রম করার সৎ সাহস রাখি। সে কারণেই আমরা বড় বাজেট করেছি। প্রস্তাবিত বাজেটে যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে, তা অর্জনের সক্ষমতা বর্তমান সরকারের রয়েছে।


তিনি বলেন, ঈদুল ফিতরে যেন নিরাপদে মানুষ ঘরে ফিরতে পারে সে লক্ষ্যে মহাসড়কে যানজট কমাতেই শেখ হাসিনার নির্দেশে মেঘনা-গোমতির এই ফেরি সার্ভিস চালু করা হচ্ছে। এ কারণে দ্রুত গতিতে রাস্তা ও নদীর ঘাট মেরামত করার কাজ চলছে।


এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন ছিলেন সড়ক ও জনপদ বিভাগ এবং বিআইডব্লিউটিএ'র ঊর্ধ্বতন কর্মকর্তারা।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com