শিরোনাম
‘তিন জেলাকে ঈদ উপহার ধরলা সেতু’
প্রকাশ : ০৩ জুন ২০১৮, ১২:৪০
‘তিন জেলাকে ঈদ উপহার ধরলা সেতু’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের উত্তরাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম সড়ক সেতু ‘শেখ হাসিনা ধরলা সেতু’ উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কুড়িগ্রামবাসীকে ঈদের উপহার দিলাম ধরলা সেতু।


এ সময় তিনি আরো বলেন, সরকারের ধারাবাহিকতা এবং আন্তরিকতা থাকলে দেশের উন্নয়ন করা যায় তা আমরা প্রমাণ করেছি।


কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় নবনির্মিত শেখ হাসিনা ধরলা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রবিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০৭ কোটি টাকা ব্যয়ে ৯৫০ মিটার দৈর্ঘ্যের এ সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।


শেখ হাসিনা বলেন, কুড়িগ্রাম, লালমনিরহাট ও রংপুর অঞ্চলের মানুষের জন্য এই সেতুটি আমার পক্ষ থেকে ঈদের উপহার হিসেবে নেবেন। এটি আপনাদের ঈদের উপহার হিসেবে দিলাম। আপনারা এই সেতু রক্ষণাবেক্ষণ করবেন, দেখেশুনে রাখবেন।


তিনি বলেন, এই সেতুর ফলে এ এলাকার মানুষের যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটবে। ব্যবসা বাণিজ্যের প্রসার হবে। মানুষের যোগাযোগ অনেক সহজ হয়ে উঠবে। উত্তরবঙ্গের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।


উত্তরবঙ্গের উন্নয়ন প্রসঙ্গে শেখ হাসিনা বলেছেন, আজকে কুড়িগ্রাম, লালমনিরহাট থেকে শুরু করে আপনাদের রংপুরের বিভিন্ন অঞ্চলে কৃষকদের ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার। উৎপাদন বৃদ্ধির ব্যবস্থা করা হচ্ছে। আবার ধরলা-ব্রহ্মপুত্র থেকে শুরু করে দেশের নদীগুলোর ড্রেজিংয়ের ব্যবস্থা করা হয়েছে। বর্ষাকালে যাতে এসব নদী বেশি পানি ধারণ করতে পারে, যাতে বন্যা না হয়, সেজন্য ব্যবস্থা নিচ্ছি।


তিনি আরো বলেন, এক সময় উত্তরবঙ্গে মঙ্গা হতো, এখন সে সমস্যা কেটে গেছে। যে জমিতে একবার ফসল হতো, সেটি দো-ফসলি হয়েছে। খাদ্য ও সবজি উৎপাদন বৃদ্ধি পেয়েছে। পুরো রংপুর অঞ্চলের বিভিন্ন এলাকা ছিল বিক্ষিপ্ত এক একটা দ্বীপ। আমরা বিভিন্ন নদীর ওপর ব্রিজ করার ফলে বিচ্ছিন্ন দ্বীপগুলো এখন এক হয়ে গেছে।


তিনি বলেন, আমরা ছিটমহলবাসীকে সব সুযোগ সুবিধা দিচ্ছি। বিশ্বের কোনো দেশে এতো শান্তিপূর্ণভাবে ছিটমহল বিনিময়ের ইতিহাস নেই। গ্রামের মানুষ যেন শহরের মতো সব সুযোগ সুবিধা পায় সে ব্যবস্থা আমরা করছি। এ ছাড়া প্রতিটি অঞ্চলের মানুষ যেন সমান সুযোগ সুবিধা পায় আমরা সেভাবে কাজ করছি।


অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান।


বিবার্তা/জাকিয়া


>>‘শেখ হাসিনা ধরলা সেতু’ খুলে দেয়া হচ্ছে রবিবার

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com