শিরোনাম
৮২ প্রতিষ্ঠানকে জরিমানা
প্রকাশ : ২১ মে ২০১৮, ২২:২৫
৮২ প্রতিষ্ঠানকে জরিমানা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ৮২টি প্রতিষ্ঠানকে মোট চার লাখ ৪৯ হাজার পাঁচশত টাকা জরিমানা আরোপ ও আদায় করেছে বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়, ঢাকা বিভাগীয় কার্যালয়, বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৩০ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা মহানগর, রাজশাহী, সাতক্ষীরা, নওগাঁ, রংপুর, বরিশাল, ফেনী, ঝালকাঠি, মাগুরা, গোপালগঞ্জ, ফরিদপুর, দিনাজপুর, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, চুয়াডাঙ্গা, ব্রাহ্মণবাড়ীয়া, কুড়িগ্রাম, বগুড়া, নাটোর, পাবনা, বরগুনা, সিলেট ও নেত্রকোণায় আজ রোববার বাজার তদারকিকালে এসব জরিমানা করা হয়।


ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল কর্তৃক ঢাকা মহানগরীর বনশ্রী এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরীর অপরাধে আল কাদেরিয়া রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং অবৈধ প্রক্রিয়ায় পানি প্রক্রিয়াকরণের অপরাধে আহা পিওর ড্রিংকিং ওয়াটার নামক পানি কারখানাকে বন্ধ করে দেয়া হয়।


ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনীর নেতৃত্বে রাজধানীর চকবাজার এলাকায় পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে ডেইলী শপিং সুপার শপকে ৪০ হাজার টাকা, সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউসের নেতৃত্বে চকবাজার এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরীর অপরাধে মাসালা বাইটস রেস্টুরেন্ট এন্ড কনভেনশন সেন্টারকে ২০ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে মহনচানকে দশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।


প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক প্রনব কুমার প্রামানিক বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিমের সাথে রাজধানীর রামপুরা এলাকায় পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকার অপরাধে সোনালী ট্রেডার্স ও নিউ বিউটি কর্ণারকে একহাজার টাকা করে দুইহাজার টাকা জরিমানা আরোপ করা হয়।


এছাড়াও, দেশব্যাপী ২৬টি জেলায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরী, পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বা ঔষধ বিক্রয়, মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধারণকে প্রতারিত করা, ধার্য্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা, খাদ্য পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, অবহেলা ইত্যাদি দ্বারা সেবা গ্রহীতার অর্থ, স্বাস্থ্য, জীবনহানি ইত্যাদি ঘটানো, পণ্যের মূল্যের তালিকা প্রদর্শন না করার অপরাধে ৭৬টি প্রতিষ্ঠানকে তিন লাখ ৫৭ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।


সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ান ও জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, স্যানেটারী ইন্সপেক্টর এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা করেন। তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়েছে।


বিবার্তা/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com