ক্ষমতার অপব্যবহার : দুদকের দুই কর্মকর্তা বরখাস্ত
প্রকাশ : ২১ মে ২০১৮, ১৯:৫৫
ক্ষমতার অপব্যবহার : দুদকের দুই কর্মকর্তা বরখাস্ত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দায়িত্বে অবহেলা, অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে রবিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক কর্মকর্তাকে বরখাস্ত এবং একই ধরনের অভিযোগে অপর এক কর্মকর্তাকে সোমবার সাময়িক বরখাস্ত করা হয়েছে।


দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, কমিশনের সহকারী পরিচালক এস. এম. শামীম ইকবালকে বরখাস্ত এবং একই অপরাধে সহকারী পরিচালক বীর কান্ত রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


তিনি জানান, দুদক কর্মকর্তা-কর্মচারীরা যাতে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারে জড়িয়ে না যায়, তা নিশ্চিত করতে এ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। দুদকে প্রাতিষ্ঠানিক অনুশাসন প্রতিষ্ঠার প্রয়োজনে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।


দুদক সূত্র জানায়, খুলনায় সমন্বিত জেলা কার্যালয়ে কর্মরত অবস্থায় এসএম শামীম ইকবাল একটি দুর্নীতির মামলায় চার্জশিট দাখিল করতে গিয়ে গড়িমসি করেন। তিনি এক বছরের বেশি সময় আদালতে চার্জশিট দাখিল না করে তা নিজের কাছে রেখে দেন। দুদকের বিভাগীয় তদন্তে তার বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় রবিবার তাঁকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হয়। এ বরখাস্ত আদেশের ফলে তিনি চাকরি থেকে অবসরের কোনো সুবিধা পাবেন না বলে দুদক সূত্র জানায়।


অপরদিকে দিনাজপুরে সমন্বিত জেলা কার্যালয় কর্মরত সহকারী পরিচালক বীর কান্ত রায় একটি ব্যাংকের ঋণ জালিয়াতির মামলায় তদন্ত কার্যক্রমে এক বছরের বেশি অর্থৎ ৩৮৪ দিন সময়ক্ষেপণ করেন। বীর কান্ত রায় কোনো না কোনোভাবে আসামির মাধ্যমে প্রভাবিত হয়ে তদন্ত কার্যক্রমে বিলম্ব করেন বলে বিভাগীয় তদন্তে প্রমাণিত হওয়ায় তাঁকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। সূত্র : বাসস


বিবার্তা/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com